মাদক মামলায় ফাঁসানোর অভিযোগে টিটাগড় থানাকে ২ লক্ষ টাকা জরিমানা আদালতের

মাদক মামলায় ফাঁসানোর অভিযোগে টিটাগড় থানার পুলিশকে দু’লক্ষ টাকা জরিমানা করল কলকাতা হাইকোর্ট। কংগ্রেস কর্মীর দায়ের করা এই মামলায় নির্দেশ মঙ্গলবার এই নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি শম্পা সরকার। পাশাপাশি আদালত স্পষ্ট করে দিয়েছে, বারাকপুর কমিশনারেটের কমিশনার গোটা অভিযোগের ভিত্তিতে তদন্ত করবে। নিশ্চিত করতে হবে, কংগ্রেস কর্মীকে এই মিথ্যা মাদক মামলায় ফাঁসানোর দায় কোন পুলিশকর্মীর সে ব্যাপারেও। যে বা যাঁরা দোষী সাব্যস্ত হবেন, তাঁরা ব্যক্তিগতভাবে এই জরিমানা দেবেন বলেও জানান বিচারপতি।
প্রসঙ্গত, ঘটনার সূত্রপাত ২০২২ সালে। অভিযোগ, ৯ মার্চ বিশাল শুক্লা নামে এক ব্যক্তিকে তাঁর দোকান থেকে তুলে নিয়ে যায় টিটাগড় থানার পুলিশ। তিনি এলাকায় কংগ্রেস কর্মী নামে পরিচিত। পরের দিন অর্থাৎ ১০ মার্চ তাঁকে মাদক মামলায় গ্রেপ্তার করা হয়। জামিনের আর্জি নিয়ে আগেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিশাল শুক্লা। বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ বিশালের জামিন মঞ্জুর করেন।
প্রসঙ্গত, গত পুরসভা নির্বাচনে বারাকপুর পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী রাকেশ শুক্লার নির্বাচনী এজেন্ট ছিলেন বিশাল। সেক্ষেত্রে উদ্দেশ্যপ্রণোদীতভাবে গ্রেফতারি হলেও হতে পারে বলে বক্তব্য কংগ্রেসের।
রাজ্যে নির্বাচনের আগে পরে প্রশাসনের বিরুদ্ধে বিস্তর অভিযোগ তোলেন বিরোধীরা। গত পুরসভা নির্বাচনেও তেমনটাই হয়েছে। বিরোধী দলের নেতাকর্মীদের ধরে ধরে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ তোলেন বিরোধীরা। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। আর তার রেশ কাটতে না কাটতেই ২০২৪-এর লোকসভা নির্বাচন। তার আগে এদিন কলকাতা হাইকোর্টের এই নির্দেশ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 5 =