ইমরানের বাড়ি ঘিরে ফেলেছে বিশাল পুলিশবাহিনী

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) গ্রেপ্তার (arrest) করতে ফের তাঁর লাহোরের জামান পার্কের বাড়ি (Zaman Park house) ঘিরে ফেলেছে পুলিশ। বাড়ির ভিতরে পুলিশের সঙ্গে ইমরানের আইনজীবীদের তুমুল আইনি লড়াই চলছে। যে কোনও মুহূর্তে গ্রেপ্তার করা হতে পারে তাঁকে।

প্রসঙ্গত, এক মহিলা বিচারক এবং দুই পুলিশ আধিকারিককে হুমকি দেওয়ার অভিযোগে প্রাক্তন পাক ক্রিকেট অধিনায়কের বিরুদ্ধে সোমবার জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন ইসলামাবাদ জেলা ও দায়রা আদালতের বিচারক রানা মুজাহিদ রহিম। তিনি ইমরানকে গ্রেপ্তারের সময়সীমা দিয়েছিলেন ২৯ মার্চ। কিন্তু পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে বাড়তি সময় দিতে রাজি নয় পুলিশ।

জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারির পরেই মঙ্গলবার বিকেলে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির প্রধানের লাহোরের বাড়ি ঘিরে ফেলে বিশাল পুলিশবাহিনী। বন্ধ করে দেওয়া হয়েছে বাড়ির আশপাশের সমস্ত রাস্তা। বাড়ির সামনে অবস্থানে বসা পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষও শুরু হয়েছে।

পাক সংবাদমাধ্যমের একাংশ জানাচ্ছে, ইমরান বাড়িতেই রয়েছেন। গত ৫ মার্চ তোষাখানা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পরেও ইমরানকে ধরতে তাঁর লাহোরের বাড়িতে পুলিশি অভিযান হয়েছিল। কিন্তু তাঁর নাগাল পাওয়া যায়নি। পরে হাইকোর্ট তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 9 =