৬ এবং ৭ ফেব্রুয়ারি দু’ দিনের ত্রিপুরা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা

মেঘালয় সফরের পর এবার ত্রিপুরায় পা রাখতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী। আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় ভোট। তার আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই সেখানে ভোট প্রচারে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো। তৃণমূল সূত্রে খবর, সব ঠিক থাকলে আগামী ৬ এবং ৭ ফেব্রুয়ারি দু’দিনের সফরে ত্রিপুরায় যাবেন তৃণমূল সুপ্রিমো। একই সঙ্গে জানা গিয়েছে, মেঘালয় ভোটের দলীয় ইস্তাহারও প্রকাশ হবে আগামী ২৪ ফেব্রুয়ারি। মেঘালয়ে ভোট তার তিন দিন পরেই, অর্থাৎ ২৭ তারিখ।

তৃণমূল সূত্রে খবর, জানা গিয়েছে, আগামী ৬ ফেব্রুয়ারি কলকাতা থেকে বিমানে আগরতলা পৌঁছনোর কথা মমতার। ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজোও দিতে যাবেন বাংলার মুখ্যমন্ত্রী। রাতে আগরতলায় থেকে পরের দিন রাজধানী ওই শহরে তিনি একটি ‘রোড শো’ করবেন। তার পর তিনি ফিরে আসবেন কলকাতায়।

প্রসঙ্গত, ২০১৮ সালে ত্রিপুরার বিধানসভা ভোটে তৃণমূল লড়াই করলেও সে বার প্রচারে যাননি মমতা। কিন্তু এ বার উত্তর-পূর্বের ওই রাজ্যে তাদের অবস্থা অনেকটাই অনুকূল বলে মনে করছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।  আর সেই কারণেই আরও ভাল ফলের আশায় এবার ত্রিপুরয়া প্রচারে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী। উত্তর-পূর্বাঞ্চলের ভোট নিয়ে শুক্রবার কলকাতায় ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে বৈঠকে বসেন অভিষেক। বৈঠক শেষে ত্রিপুরা তৃণমূলের পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ফেব্রুয়ারিতে ত্রিপুরায় প্রচারে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই সামনে এল মমতার ত্রিপুরায় যাওয়ার সম্ভাব্য সূচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 2 =