হামলার আশঙ্কা রাজ্যপালের ওপর, বাড়ানো হল নিরাপত্তা

বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের উপর হামলার আশঙ্কার কথা জানাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আর এই খবর সামনে আশতেই তড়িঘড়ি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে বাড়ানো হল তাঁর নিরাপত্তা। জানা গিয়েছে, রাজ্যপালকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। নিযুক্ত করা হয়েছে সিআরপিএফ বাহিনীর জওয়ানদের। সঙ্গে রয়েছে ৩৫ থেকে ৪০ জন কমান্ডো বাহিনীও। বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের উপর হামলা হতে পারে এমনই এক রিপোর্ট বিস্তারিত আকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে জমা দিয়েছে গোয়েন্দা বিভাগ, এমনটাই সূত্রে খবর। এরপরই কোনওরকম ঝুঁকি নিতে চায়নি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। প্রসঙ্গত, সি ভি আনন্দ বোস বাংলার রাজ্যপাল হিসেবে নিযুক্ত হওয়ার আগে পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার জন্য তৈরি তদন্ত কমিটির সদস্য ছিলেন।

এখানে বলে রাখা শ্রেয়, গত ডিসেম্বর মাসে বাংলার নয়া রাজ্যপাল হিসেবে নিযুক্ত হয়েছেন সি ভি আনন্দ বোস। কেরালার বাসিন্দা। এর আগে  সি ভি আনন্দ বোস মেঘালয়ের মুখ্য পরামর্শদাতা ছিলেন। প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড় দেশের উপ রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ার পর বাংলার স্থায়ী রাজ্যপাল পদে আসেন  সি বি আনন্দ বোস। এর মাঝে কয়েকদিনের জন্য অস্থায়ী রাজ্যপাল হিসেবে দায়িত্ব পালন করেন লা গণেশন। দায়িত্বভার গ্রহণ করার পর বাংলা সম্পর্কে অত্যন্ত আশাবাদী নয়া রাজ্যপাল। তিনি বেশ কয়েকটি অনুষ্ঠানে জানান, ‘বাংলার ভবিষ্যৎ নির্ভর করছে তরুণ প্রজন্মের উপরেই। সেই তরুণ প্রজন্মের হাত ধরেই বাংলার আরও উন্নতি ও গৌরব বৃদ্ধি করবে বলেই মনে করেন তিনি।

এমনকী ডিসেম্বর মাসে অনুষ্ঠিত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে তিনি ভূয়সী প্রশংসা করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সংস্কৃতির পীঠস্থান বাংলায় যেভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন এবং তদারকি করলেন, তার জন্য প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা যায় রাজ্যপালকে। সি ভি আনন্দ বোসের এদিন এও বলেন, ‘আমাদের বাংলার মুখ্যমন্ত্রী  একজন শিল্পী। তিনি যেভাবে এই উৎসবের আয়োজন করেছেন, তা নিঃসন্দেহে প্রশংসনীয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =