সিকিমের ধসে মৃত ২

পরিবারের সদস্যদের একটু স্বচ্ছল রাখতে জলপাইগুড়ির দুই শ্রমিক কাজের উদ্দেশে পাড়ি দিয়েছিলেন সিকিমে। কিন্তু শেষ পর্যন্ত বাড়ি ফিরল তাঁদের নিথর দেহ। সূত্রে খবর, মৃতদের নাম রবি রায় এবং সুধারাম ওঁরাও। রবি রায়ের বয় বত্রিশ আর সুধারামের বয়স ৪২। মৃত দুজনেই জলপাইগুড়ি জেলার সদর ব্লকের বারোপাটিয়া গ্রাম পঞ্চায়েতের অধীন ধামিপাড়া গ্রামের বাসিন্দা।

শুক্রবার রাতেই আসে এই দুঃসংবাদ। গ্রাম প্রধান কৃষ্ণ দাস জানান,‘ সিকিমের ধসে প্রাণ গিয়েছে এই দুজনের। খুবই দুখঃজনক ঘটনা, মৃতদেহ গ্রামে পৌঁছেছে যথাযত ভাবে সৎকারের কাজ করা হচ্ছে, আমরা সবাই সন্তান হারানো এই দুই পরিবারের পাশে আছি।’ স্থানীয় সূত্রে খবর, ‘কাজের সন্ধানে সিকিমে গিয়েছিলেন ধামিপাড়ার এক দল যুবক। সেখানে প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়েই এই বিপত্তি। স্থানীয় সূত্রে খবর, সিকিমে কাজ করতে গিয়ে ধসের কবলে পড়ে জলপাইগুড়ির ৫ শ্রমিক। তাদের মধ্যে তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকি দুই জনের নিথর দেহ উদ্ধার করে উদ্ধারকারী দল।

আর এই ঘটনায় মৃতের পরিবারের সদস্য এবং গ্রামবাসীরা অভিযোগের আঙুল তুলেছেন প্রশাসনের দিকেই। কারণ, রাজ্যে বহুদিন ধরেই বন্ধ ১০০ দিনের কাজ। তাই কাজের অভাবে ভিনরাজ্যের যেতে হচ্ছে গ্রামের ছেলেদের। তাই তো এমন দুর্ঘটনার মুখে পড়ছে বলেই অভিযোগ গ্রামবাসীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − 2 =