স্কুলের শৌচাগারের ছাদ এবং পাঁচিল ভেঙে মৃত্যু স্কুল ছাত্রের, জখম ১

মালদা: স্কুলের শৌচাগারের ছাদ এবং পাঁচিল ভেঙে মাথায় পড়ে মৃত্যু হল একাদশ শ্রেণির এক ছাত্রের। এই ঘটনায় একাদশ শ্রেণির আরও এক ছাত্র গুরুতর জখম হয়েছে। তাকে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়েছে মালদা মেডিক্যাল কলেজ (Malda medical college) ও হাসপাতালে। বৃহস্পতিবার দুপুরে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মোথাবাড়ি থানার বাঙ্গিটোলা হাই স্কুলে। স্কুলের শৌচাগারের মধ্যে দুর্ঘটনায় একাদশ শ্রেণির ছাত্রের মৃত্যুতে ব্যাপক অসন্তোষ তৈরি হয়েছে স্থানীয় গ্রামবাসীদের মধ্যে। মৃত ও আহত ছাত্রকে দেখতে মেডিক্যাল কলেজে ছুটে আসেন সংশ্লিষ্ট স্কুলের শিক্ষক-শিক্ষিকারা। পুরো বিষয়টি নিয়ে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলেছে মৃত ও আহতের পরিবার।
পুলিশ ওই স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম জিসান শেখ (১৭)। তার বাড়ি বাঙ্গিটোলা ফিল্ডকলোনি এলাকায়। আহতদের ছাত্রের নাম জিসান মোমিন (১৭)। তার বাড়ি জোতঅনন্তপুর এলাকায়। দু’জনেই একাদশ শ্রেণিতে পাঠরত।
মৃতের ছাত্রের এক দাদা সফিকুল শেখ জানিয়েছেন, প্রতিদিনের মতো ভাই এদিন স্কুলে গিয়েছিল। স্কুলের টিফিনের সময় শৌচাগারে যায় সে। তখনই শৌচাগারের ছাদের একটা অংশ এবং পাঁচিল হুড়মুড়িয়ে ভেঙে ভাইয়ের মাথার ওপর পড়ে। সেই সময় আরো এক ছাত্র বাথরুমে ছিল। সেও গুরুতর জখম হয়েছে। দু’জনকেই স্থানীয়রা তড়িঘড়ি উদ্ধার করে নিকটবর্তী গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে, ভাই জিসান শেখের মৃত্যু হয়। পাশাপাশি আহত ছাত্রকে ভর্তি করানো হয়েছে মালদা মেডিক্যাল কলেজে।স্কুলের শৌচাগারের ছাদ এবং পাঁচিল ভেঙে ছাত্র মৃত্যুর ঘটনার বিষয়টি নিয়ে মুখে কুলপ এঁটেছে বাঙ্গিটোলা হাইস্কুল কর্তৃপক্ষ। এরকম মর্মান্তিক ঘটনা জানাজানি হতেই বাঙ্গিটোলা এলাকায় চরম অসন্তোষ ছড়িয়েছে গ্রামবাসীদের মধ্যে। দীর্ঘদিন ধরে স্কুলের শৌচাগারটি বেহাল হয়ে থাকলেও কেন তার সংস্কার করা হয়নি সে ব্যাপারে প্রশ্ন তুলেছেন মৃত ও আহতদের পরিবার। পুরো ঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষ দায়ী বলে অভিযোগ করেছেন মৃত ছাত্রের পরিবার। বিষয়টি নিয়ে পুলিশ নালিশ জানিয়েছে মৃত ছাত্রের পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − seven =