মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়ি থেকে উদ্ধার নগদ ৪১ লক্ষ টাকা

রাজ্যের এক মন্ত্রীর বাড়ি থেকে নগদ উদ্ধার করল ইডি। শুক্রবার বোলপুরের বিধায়ক তথা রাজ্যের ক্ষুদ্র এবং কুটির শিল্প মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়িতে দিনভর তল্লাশি চালিয়ে প্রায় ৪১ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। পাশাপাশি বাজেয়াপ্ত করা হয়েছে চন্দ্রনাথের একটি মোবাইলও। সেই মোবাইল খতিয়ে দেখা হচ্ছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে। ইডি জানিয়েছে, চন্দ্রনাথের বাড়ি থেকে বেশি কিছু নথিও উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া টাকার উৎস নিয়ে রাজ্যের মন্ত্রী সন্তোষজনক উত্তর দিতে পারেননি বলেও খবর ইডি সূত্রে।

মন্ত্রীর বীরভূমের বাড়িতে তল্লাশি চালিয়ে এই টাকা উদ্ধার করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। মন্ত্রীর মোবাইলটিকে বাজেয়াপ্ত করা হয়েছে। সেই মোবাইলটিকে পরীক্ষার জন্য সিএফএসএল-এ পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেপ্তার কুন্তল ঘোষের সূত্রেই মন্ত্রী চন্দ্রনাথ সিনহার নাম উঠে এসেছে। কুন্তলের বাড়িতে তল্লাশি চালিয়ে আধিকারিকরা ১০০ জন চাকরিপ্রার্থীর একটি তালিকা পেয়েছিলেন। সেই তালিকার ভিত্তিতে পৃথকভাবে কুন্তলকে জেরা করে ইডি ও সিবিআই। ইডি-র দাবি, কুন্তলের মুখেই চন্দ্রনাথ সিনহার নাম উঠে আসে।

প্রসঙ্গত, আগেই হাইকোর্টে এজেন্সির তরফ থেকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত যে রিপোর্ট জমা দেওয়া হয়েছিল, তাতে নাম ছিল মন্ত্রীর নাম চন্দ্রনাথ সিনহার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *