বিরাটের শততম টেস্টে দর্শকের অনুপস্থিতি নিয়ে ভাবতে নারাজ বুমরা

মোহালি: আগামী শুক্রবার, ৪ঠা মার্চ ভারত-শ্রীলঙ্কা দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। খেলা হবে মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে। মোহালিতে ইতিহাসের সামনে দাঁড়িয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, কেরিয়ারের ১০০তম টেস্ট খেলবেন তিনি। তবে এই ম্যাচে স্টেডিয়াম থাকবে দর্শকশূন্য! পঞ্জাবে করোনা  মাথা চাড়া দেওয়ায় এমনটাই সিদ্ধান্ত নিয়েছে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। বিসিসিআই-এর সঙ্গে আলোচনা করার পরেই ক্লোজড ডোর টেস্ট ম্যাচ আয়োজিত হতে চলেছে।

মাঠে দর্শকের অনুপস্থিতি নিয়ে যদিও ভাবিত নন ভারতের সহ অধিনায়ক জসপ্রীত বুমরা। মঙ্গলবার প্রাক ম্যাচ ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে বুমরা বলেন, “এই মুহূর্তে আমাদের ফোকাস দলের জয়ে। যা আমাদের নিয়ন্ত্রণে আছে। দর্শক থাকলে দারুণ হতো, তা প্রাণশক্তির সঞ্চার করে। কিন্তু মাঠে দর্শকের আসা বা না আসা আমাদের হাতে নেই। আমরা জেতার চেষ্টা করব। ওটাতেই আমাদের ফোকাস।”

সচিন তেন্ডুলকর (২০০), রাহুল দ্রাবিড় (১৬৩), ভিভিএস লক্ষ্মণ (১৩৪), অনিল কুম্বলে (১৩২), কপিল দেব (১৩১), সুনীল গাভাস্কর (১২৫), দিলীপ বেঙ্গসরকার (১১৬), সৌরভ গঙ্গোপাধ্যায় (১১৩), ইশান্ত শর্মা (১০৫), হরভজন সিং (১০৩), ও বীরেন্দ্র শেহওয়াগের (১০৩) পর কোহলি ১১ নম্বর ভারতীয় হিসাবে শততম টেস্ট খেলছেন। কোহলিকে শুভেচ্ছা জানিয়ে বুমরা বলেন, “১০০টা টেস্ট খেলা সবসময় বিশেষ  কৃতিত্বের। বিরাটের এই দলে প্রচুর অবদান। ও ভবিষ্যতেও দলে অবদান রাখবে। ও মুকুটে আরও একটি পালক যুক্ত হলো। আমি কোহলিকে শুভেচ্ছা জানাতে চাই। এটা ওর কঠোর পরিশ্রমেরই প্রমাণ।”

কোহলি এখনও পর্যন্ত ৯৯টি টেস্টে ৭৯৬২ রান করেছেন ৫০.৩৯-এর গড়ে। করেছেন ২৭টি সেঞ্চুরি ও ২৮টি হাফ-সেঞ্চুরি। নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এই প্রথমবার টেস্ট ক্রিকেট খেলতে নামবেন তিনি। তাও আবার রোহিত শর্মার অধিনায়কত্বে। সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণ আফ্রিকার সফরে প্রোটিয়াদের বিরুদ্ধে কেপটাউন টেস্টই হতো কোহলির কেরিয়ারের শততম টেস্ট। কিন্তু সেই সিরিজে জোহানেসবার্গে আয়োজিত দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কিছুক্ষণ আগে পিঠের ব্যথার জন্য সরে দাঁড়িয়েছিলেন ‘কিং কোহলি’। তাই শেষ পর্যন্ত মোহালিতেই এই বিশেষ মাইলস্টোন স্পর্ষ করবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − 1 =