আইপিএলে আগুনে ফর্মে কুলদীপ, কৃতিত্ব দিলেন অধিনায়ক পন্থকে

 

গতবছর কলকাতা নাইট রাইডার্সের রিজার্ভ বেঞ্চে ছিলেন তিনি। সেভাবে সুযোগই পাননি নিজের প্রতিভা প্রমাণ করার। কিন্তু কুলদীপ যাদব চলতি আইপিএলের প্রায় প্রতি ম্য়াচেই বুঝিয়ে দিচ্ছেন যে, কেন এই মরশুমে দিল্লি ক্যাপিটালস ২ কোটি টাকায় দলে নিয়েছে দেশের প্রতিভাবান ‘চায়নাম্যান’ স্পিনারকে!

গত রবিবার মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস। দিল্লির ২১৫ রান তাড়া করতে নেমে কলকাতা গুটিয়ে যায় ১৭১ রানে। সৌজন্যে কুলদীপের দুরন্ত স্পেল। এদিন নির্দিষ্ট কোটার চার ওভার বল করে কুলদীপ খরচ করেন ৩৫ রান। তুলে নেন চার উইকেট। হন ম্যাচের সেরাও। শ্রেয়স আইয়ার, প্যাট কামিন্স, সুনীল নারিন ও উমেশ যাদব হন কুলদীপের শিকার। ম্যাচের পর কুলদীপ এই সাফল্যের জন্য কৃতিত্ব দিলেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্থকে।

কুলদীপ বলেন, “দিল্লির পরিবেশ আমি উপভোগ করছি। দল আমাকে দারুণ সমর্থন করছে। স্টাম্পের পিছন থেকে ঋষভ আমাকে গাইড করছে। আমি খুব বেশি কিছু করার চেষ্টা করিনি। শুধু নিজের ছন্দে ফোকাস করেছি। ভারতীয় দলে ফিরেও সেটাই করেছি। আমি গুড লেন্থে বল করা উপভোগ করছি। শ্রেয়স ও কামিন্সকেও লেন্থে বল করেই উইকেট পেয়েছি।” কুলদীপের প্রসঙ্গে পন্থ বলছেন, “কুলদীপ বিগত এক বছর ধরে খেটেও সুযোগ পাচ্ছিল না। ওকে আমরা পুরোপুরি সমর্থন করছি। আমরা মোমেন্টাম ধরে রাখতে চাই।”

২০১৬ সালে কুলদীপ যোগ দেন কেকেআরে। ৪৫টি ম্যাচ খেলে তাঁর ঝুলিতে এসেছিল ৪০টি উইকেট। গড় ছিল ৩০.৯০। ২০২০ সালে কুলদীপ কেকেআরের হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছিলেন। দলের তারকা হয়ে ওঠেন বরুণ চক্রবর্তী। কুলদীপ চলে আসেন বেঞ্চে। যে কেকেআরে কুলদীপ ছিলেন ব্রাত্য, সে দলকেই স্পিন কাঁটায় বিঁধলেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 9 =