নিউটাউনে পথ দুর্ঘটনায় মৃত্যু যুবকের, আহত এক

কলকাতা: বৃহস্পতিবার কাকভোরে ফের দুর্ঘটনা ঘটল নিউটাউনে। মৃত্যু হল এক যুবকের। পুলিশ সূত্রে খবর, বছর বাইশের ওই যুবকের নাম অভিষেক ত্রিপাঠী।তিনি লেকটাউনের বাসিন্দা। তাঁর সঙ্গের যুবকও আহত হয়েছেন। এদিন বিশ্ববাংলা গেটের দিকে যাওয়ার সময় একটি পণ্যবাহী গাড়ির সঙ্গে অভিষেকদের গাড়ির সংঘর্ষে দুর্ঘটনাটি ঘটে। ধাক্কা লাগার পর গাড়িটি দুমড়ে-মুচড়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ইকো পার্ক থানার পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, এদিন ভোরে নিউটাউন থেকে বিমানবন্দরের দিকে যাচ্ছিল অভিষেকেদর গাড়িটি। বিশ্ব বাংলার গেটের দিকে যাওয়ার পথে ম্যাটাডোরের পিছন থেকে ধাক্কা মারে গাড়িটি। এই ধাক্কার প্রতিঘাতে উল্টে যায় গাড়িটি। গাড়ির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। উদ্ধারের আগেই গাড়ির ভিতরে থাকা অভিষেক মারা গিয়েছিলেন বলেই ধারনা স্থানীয়দের। ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয় আর এক আরোহীকে। এই ঘটনায় ম্যাটাডোরের চালককে আটক করে ইকো পার্ক থানার পুলিশ।

এদিকে সকাল থেকেই ওই দুর্ঘটনাস্থল ঘিরে রাখে পুলিশ। পুলিশের প্রাথমিক ধারনা, প্রচণ্ড গতি থাকায় নিয়ন্ত্রণ হারিয়েই এই দুর্ঘটনা। স্থানীয়দের অভিযোগ, বিশ্ব বাংলা গেট সংলগ্ন এলাকা এমনিতেই দুর্ঘটনাপ্রবণ। সেখানে ট্রাফিক পুলিশ মোতায়েন থাকে। তাছাড়া নিউটাউনগামী ওই রাস্তায় গতি নিয়ন্ত্রণ চেকিংয়ের মেশিনও বসানো হয়েছে। তারপরও ভোরে ও রাতে ওই রাস্তা দিয়ে অত্যন্ত দ্রুত গতিতে গাড়ি চলাচল করে। ফলে দুর্ঘটনা ঘটেই থাকে। এই বিষয়ে পুলিশের আরও নজরদারি বাড়ানোর দাবি তোলেন তাঁরা।

প্রসঙ্গত, অক্টোবারের মাঝামাঝি নিউটাউনে নভোটেলের কাছে একটি দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর,  রাত সাড়ে ১১টা নাগাদ ঝাড়খণ্ডের নম্বরপ্লেট লাগানো একটি দ্রুত গতির গাড়ি সিগন্যাল অগ্রাহ্য করে একটি মালবাহী গাড়িকে ধাক্কা মারে। তারপর পালিয়ে যায়। পাশাপাশি, লক্ষ্মীপুজোর আগের দিন পথ দুর্ঘটনা ঘটে সল্টলেকের সেক্টর ফাইভে। জখম হন তিন জন।

একদিকে দুর্ঘটনা রুখতে বারবার ট্রাফিক আইন মেনে চলার আহ্বান করা হচ্ছে, অন্য দিকে কোথাও আইন ভেঙে দ্রুত গতিতে চলছে গাড়ি, কোথাও আবার সিগন্যাল ভেঙে দ্রুত যাওয়ার প্রবণতা বিপদ বাড়াচ্ছে বলেই মনে করছেন ট্রাফিক পুলিশকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 7 =