আইসিসি ক্রমতালিকায় সূর্যর পরই যশস্বী

ভারতের জার্সিতে টি-২০ ক্রিকেটের নতুন রো-কো জুটি বলা শুরু হয়েছে তাঁদের। কথায় নয়, পারফরম্যান্সে তাঁরা তা প্রমাণ করার চেষ্টা করছেন। জানেন কাদের নিয়ে কথা হচ্ছে? লাইমলাইটে এখন শুভমন গিল ও যশস্বী জয়সওয়াল। সদ্য শুভমনের নেতৃত্বে জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-২০ সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। ভারতের দুই তরুণ তুর্কি এই সিরিজে ভালো পারফর্ম করেছেন। এ বার তার ফলও পেয়েছেন তাঁরা। আইসিসি সদ্য টি-২০ ব্যাটারদের ক্রমতালিকা প্রকাশ করেছে। সেখানে যশস্বী ৪ ধাপ এগিয়েছেন। আর শুভমন তো লম্বা লাফ দিয়েছেন।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজে সর্বাধিক রান এসেছিল ভারত অধিনায়ক শুভমন গিলের ব্যাটে। তিনি সিকান্দার রাজাদের বিরুদ্ধে ১৭০ রান করেছিলেন। সেই সুবাদে আইসিসি টি-২০ ব্যাটারদের ক্রমতালিকায় ১০ বা ২০ ধাপ নয়, এক্কেবারে ২৬ ধাপ এগিয়েছেন শুভমন গিল। ৫৩৩ রেটিং পয়েন্ট নিয়ে গিল পৌঁছে গিয়েছেন আইসিসি টি-২০ ব্যাটারদের ক্রমতালিকার ৩৭ নম্বরে।

ভারতের তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল দুরন্ত ছন্দে রয়েছেন। ভারতের বিশ্বজয়ী দলের সদস্য যশস্বী জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫টি টি-২০ ম্যাচে খেলেননি। কারণ, ওই সিরিজ যখন শুরু হয় সেই সময় যশস্বী বার্বাডোজ থেকে বিরাট-রোহিতদের সঙ্গে দেশে ফেরেন। তিনি রাজাদের বিরুদ্ধে ৩টি ম্যাচ খেলেন। তাতে করেন যথাক্রমে ৩৬, ৯৩* ও ১২ রান। যদি সিরিজের ৫টি ম্যাচেই তিনি খেলতেন, তা হলে গিলকেও ছাপিয়ে যেতে পারতেন (এই সিরিজে সবচেয়ে বেশি রান করার নিরিখে)।

আইসিসি ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ের সূর্যকুমার যাদব রয়েছেন দু’নম্বরে। প্রথম ১০-এ তাঁর পর রয়েছেন যশস্বী। ভারতীয় ক্রিকেটারদের নিরিখে স্কাইয়ের পরই রয়েছেন ভারতীয় ওপেনার। জিম্বাবোয়ে সিরিজে ভালো খেলে আপাতত ৬ নম্বরে পৌঁছে গিয়েছেন যশস্বী জয়সওয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =