দ্রুত গতিতে চলছে কাজ, কলকাতার মেট্রো নিয়ে আশার খবর

কলকাতা: কলকাতাবাসীর জন্য সখুবর দিল কলকাতা মেট্রো রেলওয়ে। জোকা থেকে তারাতলা ও নিউ গড়িয়া-রুবি মেট্রো স্টেশনের কাজে আরও অগ্রগতি হয়েছে বলে জানাল মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ।

এই দুই মেট্রো পরিষেবা নিয়ে পুজোর আগেই কমিশনার অব রেলওয়ে সেফটির কাছে পর্যবেক্ষণের জন্য আবেদন করতে চলেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার অরুণ অরোরা জানিয়েছেন, জোকা থেকে তারাতলা পর্যন্ত ট্রায়াল রান সাফল্যের সঙ্গেই সম্পন্ন হয়েছে। চলতি মাসের ১৯ তারিখে জোকা থেকে তারাতলা পর্যন্ত ট্রায়াল রানের যাবতীয় কাগজপত্র কমিশনার অফ রেলওয়ে সেফটির কাছে পেশ করা হবে।

এক মাসের মধ্যে নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো পরিষেবা শুরুর জন্যও আবেদন করা হবে বলে জানা গিয়েছে। আবেদন করার পর এক মাসের মধ্যেই সবুজ সংকেত পাওয়ার বিষয়ে আশাবাদী কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। এর পাশাপাশি ২০২৩ সালের জুন মাসের মধ্যে গঙ্গার নীচ দিয়ে মেট্রো ছুটবে বলেও ভীষণ ভাবে আশাবাদী কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা। মেট্রোর জেনারেল ম্যানেজার বলেন, ‘সল্টলেক থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হতে পারে ২০২৫-২৬ সালের মধ্যে। এর জন্যও যাবতীয় কাজও বেশ দ্রুত গতিতে চলছে।’

কিছুদিন আগেই জোকা থেকে তারাতলা পর্যন্ত কলকাতা মেট্রোর ট্রায়াল রানের প্রক্রিয়া চালানো হয়েছে। সেই প্রক্রিয়া ইতিমধ্যেই সফল হয়েছে বলে জানানো হয়েছে মেট্রোর তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 10 =