পুজোর মুখে কি মিলবে চাকরি! এসএসসির উদ্যোগে ধরনা মঞ্চের চাকরিপ্রার্থীদের মনে আশার আলো

কলকাতা: অবেশেষ কি দীর্ঘ আন্দোলনের ফল মিলতে চলেছে?  মিলতে চলেছে ন্যায্য অধিকার?

ধর্মতলায় ধরনা মঞ্চের প্রার্থীদের চাকরি দিতে উদ্যোগী এসএসসি কর্তৃপক্ষ। চাকরি প্রার্থীদের তালিকা তৈরি করে স্কুল শিক্ষা কমিশনারের কাছে পাঠাল আচার্য সদন। ওই তালিকায় নবম ও দশম শ্রেণির ১ হাজার ৯৩২ জন প্রার্থীর নাম রয়েছে বলে সূত্রের খবর। এছাড়া একাদশ-দ্বাদশ শ্রেণির ২৪৭ জন ও শারীর শিক্ষা ও কর্ম শিক্ষার ১ হাজার ৬০০ জনের নাম রয়েছে ওই তালিকায়। স্কুল শিক্ষা কমিশনার অনুমোদন দিলে দ্রুত নিয়োগ হবে বলে সূত্রের খবর।

যদিও পূর্ব অভিজ্ঞতার নিরিখে চাকরিপ্রার্থীরা সিদ্ধান্ত নিয়েছেন, চাকরি না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। চাকরিপ্রার্থীদের বক্তব্য, এর আগে প্রতিশ্রুতি পেলেও চাকরি পাননি এখনও। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারের কাছেও নিয়োগের আবেদন করছেন এসএলএসটি চাকরিপ্রার্থীরা।

শিক্ষক শিক্ষিকা পদপ্রার্থীরা ৫৪১ দিন ধরে কলকাতার ধর্মতলার গান্ধি মূর্তি পাদদেশে ধরনা অবস্থান করছেন। শিক্ষামন্ত্রীদের সঙ্গে তাঁদের এক প্রস্থ আলোচনাও হয়েছে। তাঁদের অভিযোগ ছিল, নিয়োগ দুর্নীতি মামলায় অনেক সদর্থক পদক্ষেপ হচ্ছে। ধরপাকড়ও হচ্ছে। কিন্তু নিয়োগের ক্ষেত্রে সেরকম কোনও সদর্থক ভূমিকা দেখা যাচ্ছে না।

পুজোর আগেই যাতে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়, তার দাবি তুলেছেন তাঁরা। উল্লেখ্য, ২৮ সেপ্টেম্বরের মধ্যে আরও ৫৪ জনকে নিয়োগ করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পর্ষদের ভুলে চাকরি থেকে বঞ্চিত হয়েছিলেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =