‘দ্য কেরালা স্টোরি’ কেন নিষিদ্ধ পশ্চিমবঙ্গে? প্রশ্ন সুপ্রিম কোর্টের

বাংলায় ‘দ্য কেরালা স্টোরি’ প্রদর্শনী নিষিদ্ধ করেছে পশ্চিমবঙ্গ সরকার। আর এই নিষেধাজ্ঞা নিয়ে প্রশ্ন তুললো সুপ্রিম কোর্ট। এমনকী কেন রাজ্যে নিষিদ্ধ হয়েছে এই ছবিটি, তার কারণ জানতে চেয়ে বাংলাকে নোটিস পাঠানো হয়েছে শীর্ষ আদালত। প্রসঙ্গত, ভারতের প্রথম রাজ্য হিসাবে এই সিনেমাটি নিষিদ্ধ করেছিল পশ্চিমবঙ্গ। রাজ্য সরকারের এই ঘোষণার পরেই সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন ‘দ্য কেরালা স্টোরি’র পরিচালক ও নির্মাতারা।

ই সিদ্ধান্তের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। আরও জানা গিয়েছে, আগামী বুধবার এই মামলার পরবর্তী শুনানি হবে।

শুক্রবার এই মামলার শুনানি চলাকালীন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেন, ‘সারা দেশেই তো ছবিটি চলছে। তাহলে পশ্চিমবঙ্গে কেন নিষিদ্ধ করা হবে? সিনেমা হিসাবে ‘দ্য কেরালা স্টোরি’ ভাল না খারাপ, সেই বিষয়ে ভাবার প্রয়োজনই নেই।’ তারপরেই শীর্ষ আদালতের তরফে জানানো হয়, রাজ্যে ‘দ্য কেরালা স্টোরি’ কেন নিষিদ্ধ হয়েছে তার কারণ জানাতে হবে। এই মর্মে নোটিস পাঠানো হবে পশ্চিমবঙ্গকে।

গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করেন, রাজ্যের কোনও হলে ‘দ্য কেরালা স্টোরি’ দেখানো যাবে না। কারণ এই সিনেমায় ভুল তথ্য পরিবেশন করা হয়েছে। এমনকী শান্তিশৃঙ্খলাও বিঘ্নিত হতে পারে এই সিনেমার জেরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + thirteen =