কারা সাদা খাতা দিয়েছিল? সিট-এর প্রধানকে তলব হাই কোর্টের

কলকাতা: সাদা খাতা কারা দিয়েছিল? ২-৩ নম্বর পাওয়াদের মূল নম্বর ৫২ বা ৫৩ হল কী করে, জানতে এবার বিশেষ তদন্তকারী দল ‘সিট’ এর প্রধানকে তলব করল কলকাতা হাইকোর্ট।গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগ মামলায় মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মঙ্গলবার জানতে চান, কারা সাদা খাতা জমা দিয়েছিল? সিবিআই কি তাদের নাম দিয়েছে? যদি না দেয় কেন দেওয়া হয়নি জানাতেও নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।কইসঙ্গে যাঁরা ২ নম্বর বা তিন নম্বর পান অথচ মূল নম্বরে ৫২ কিংবা ৫৩ হয়েছে, তাঁদের বিস্তারিতও জানতে চায় আদালত। এই প্রার্থীদের সম্পর্কে কিছু তথ্য সংগ্রহ করেছিল বোর্ড। ৮ নভেম্বরের মধ্যে এই অযোগ্য প্রার্থীদের হাই কোর্ট পদত্যাগ করতে নির্দেশ দেয়। এবার এই বিষয়ে  সিট-এর প্রধানকে আদালতে হাজির হতে বলা হয়।

প্রসঙ্গত, এসএসসির গ্রুপ ডি এবং গ্রুপ সি সংক্রান্ত মামলার তদন্তভার দেওয়া হয় সিবিআই গঠিত স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা সিটের হাতে। এই সিটের মাথায় রাখা হয় একজন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার আধিকারিককে। ছ’ জন অফিসারও রয়েছেন। তবে চূড়ান্ত নজরদারি আদালতেরই রয়েছে। এবার সেই সিট প্রধানকে ডাকা হল আদালতে।

সোমবারই সিবিআইয়ের এক আইনজীবীর কাছে তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কে জানতে চেয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ওই আইনজীবীকে বিচারপতি প্রশ্ন করেছিলেন, ‘সিবিআই কত দিনে তদন্ত শেষ করবে? লোক বাড়ানোর ব্যবস্থা করুন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + twenty =