‘পার্থ’-র বিশ্রাম বাগানবাড়িতে রাতে কারা ঢুকেছিল? নজরে রহস্যজনক চুরি!

কলকাতা: প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা গ্রেপ্তার হতেই শহর ও শহরতলি জুড়ে তাঁদের একাধিক সম্পত্তির তথ্য সামনে আসতে শুরু করেছে। তেমনই একটি বারুইপুরের তেঁতুলিয়ার বেগমপুরের বাগানবাড়ি। যার নাম ‘বিশ্রাম’। এই বাড়ি ‘পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি’ বলে পরিচিত। বুধবার গভীর রাতে রহস্যজনক চুরির ঘটনা ঘটল সেখানেই।

স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, গভীর রাতে চার জন লোক ওই বাগানবাড়িতে ঢুকে ‘জিনিসপত্র’ নিয়ে গিয়েছে। রাতে ‘চার চাকার গাড়ি’ নিয়ে ওই বাগানবাড়িতে চার জন লোক হানা দেয়। ঘটনাচক্রে, এসএসসি দুর্নীত-কাণ্ডে ধৃত অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার একটি ফ্ল্যাট থেকে বুধবার গভীর রাতেই ২৭ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। পাওয়া গিয়েছে আনুমানিক চার কোটি ৩০ লক্ষ টাকার সোনা। তাঁরা বাগানবাড়ি থেকে জিনিসপত্র ‘বস্তাবন্দি’ করে নিয়ে গিয়েছে বলেও স্থানীয় বাসিন্দাদের দাবি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। আপাতত ওই বাড়ি নিরাপত্তার ঘেরাটোপে।

ওই এলাকার এক বাসিন্দার বক্তব্য,  রাতে তালা ভাঙার শব্দ পেয়ে বাইরে বেরিয়েছিলেন। তখনই চার জন লম্বা লোককে গেট দিয়ে ঢুকতে দেখতে পান। এক জনের মাথায় টাক ছিল। তারা উল্টে শাসায়, ‘এখান থেকে চলে যা। না হলে অবস্থা খারাপ করে দেব।’ মনে হয় ওদের হাতে বন্দুক ছিল। ওদের বস্তাবন্দি করে জিনিসপত্র গাড়িতে করে নিয়ে যেতে দেখেছি।’ ওই এলাকার এক মহিলা বলেন, ‘রাত ১২টা থেকে ১টার মধ্যে ওরা এসেছিল। কিছু একটা ভাঙার আওয়াজ পেয়েছিলাম। গাড়ির আলো বন্ধ করা ছিল। কিছুটা দূরে চলে যাওয়ার পর গাড়ির আলো জ্বালা হয়।’

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, ওই বাড়িতে কী এমন ছিল যে রাতের অন্ধকারে এসে নিয়ে যেতে হল? তবে কি অর্পিতার নামে থাকা দুটি ফ্ল্যাটে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধারের পর চারদিকে ছড়ানো-ছেটানো বাড়ি, বাংলোতেও মোটা টাকা, নথির হদিশ মিলতে পারে?

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =