গুজরাতে প্রচারে গিয়ে প্রতিটি বুথে বিজেপি প্রার্থীর জয় চাইলেন প্রধানমন্ত্রী

আসন্ন গুজরাত বিধানসভা নির্বাচনে জয়ের ধারা বজায় রাখতে এ বার যুবদের দিকেই হাত বাড়ালেন নরেন্দ্র মোদি। রবিবার গুজরাতের গির সোমনাথ জেলার ভেরাভাল শহরে জনসভায় বক্তৃতা দিতে গিয়ে তিনি বলেন, ‘আমাদের দক্ষতা রয়েছে এবং তরুণ প্রতিভাবানদের হাত ধরতে প্রস্তুত আমাদের সরকার।’ দেশ গঠনে যুবরা প্রধান স্তম্ভ বলেও দাবি করেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, ‘আগামী ২৫ বছরের জন্য যুবদের বিশেষ দায়িত্ব রয়েছে। আমরা সামনের দিকে এগোতে চাই। এর জন্য যুবদের প্রয়োজন রয়েছে।’

প্রসঙ্গত, ১৮২ আসনের গুজরাত বিধানসভার মধ্যে ৮৯টি কেন্দ্রের ভোট আগামী ১ ডিসেম্বর এবং বাকি ৯৩টি আসনের ভোটগ্রহণ হবে ৫ ডিসেম্বর। গির সোমনাথ জেলায় দুই দফাতেই ভোট হবে। এই জেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন চার বিজেপি প্রার্থী।

রবিবার গির সোমনাথে প্রচারে গিয়ে মোদি বলেন, ‘আমি চাই প্রতিটি বুথে বিজেপি প্রার্থীরা জিতুন।’ তারপরই জনতার উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, ‘আপনারা কি আমার জন্য এটুকু করতে পারবেন?’ রবিবার সকালেই সোমনাথ মন্দিরে গিয়ে পুজো দেন তিনি।

গির সোমনাথ জেলায় বিজেপি প্রার্থীদের জয়ী করতে যুবদের হাত ধরার আহ্বান জানানোর পাশাপাশি কংগ্রেসকে একহাত নিয়েছেন প্রধানমন্ত্রী। নাম না করে রাহুল গান্ধিকে তোপ দেগে তিনি বলেন, ‘যিনি গুজরাতের জন্য নর্মদা নদের জল বন্ধ করে দিয়েছেন, তাঁর সঙ্গে পদযাত্রা করছেন কংগ্রেস নেতা।’ নেহেরু নর্মদা জলাধারের শিলান্যাস করেছিলেন এবং নরেন্দ্র মোদি সেটির উদ্বোধন করেছেন। এই প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেন, ‘এই অঞ্চলে নর্মদা খালের জলে কৃষকেরা বছরে ৩টি ফসল চাষ করতে শুরু করেছিলেন। বিজেপি সরকার ভবিষ্যৎ প্রজন্মকে সুনিশ্চিত করতে চায় যাতে তারা জল সংকটে না পড়ে। আর কংগ্রেস কেবল হ্যান্ডপাম্প বসায়।’ সৌরাষ্ট্র অঞ্চলে জল সংকট যে কী তীব্র, এদিন তারও উল্লেখ করেন নমো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − eighteen =