মুখ্যমন্ত্রীর ভ্রাতৃবধূ কাজরী বন্দ্যোপাধ্যায়ের আয়ের উৎস কী? জনস্বার্থ মামলায় প্রশ্ন আইনজীবীর

কলকাতা:  সমাজসেবা না ব্যবসা? মমতা বন্দ্যোপাধ্যায়ের ভ্রাতৃবধূ তথা কলকাতা পুরসভার কাউন্সিলর কাজরী বন্দ্যোপাধ্যায়ের আয়ের উৎস কী? মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলায় মঙ্গলবার এমনই প্রশ্ন তুললেন মামলাকারী।কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে ছিল এই মামলার শুনানি। আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি এই জনস্বার্থ মামলা করেছেন। মামলাকারী বিজেপির সক্রিয় কর্মী। তাই এই মামলার গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিপক্ষের আইনজীবী।মমতা বন্দ্যোপাধ্যায় বাদে পরিবারের অন্যান্যদের সম্পত্তি নিয়ে সওয়াল-জবাব হয় হয় এ দিন। মামলাকারী এ বলেন, কাজরী কখনও নিজেকে সমাজকর্মী বলে উল্লেখ করেছেন, আবার কখনও নিজেকে ব্যবসায়ী বলেছেন। আয়ের আসল উৎস কোনটা?

এ দিকে, বন্দ্যোপাধ্যায় পরিবারের তরফের আইনজীবী প্রশ্ন তোলেন, মামলাটির গ্রহণযোগ্যতা আছে কি না। কেন গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে, সে ব্যাপারে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে। ১১ নভেম্বরের মধ্যে হলফনামা জমা দেওয়ার কথা বলা হয়েছে। ২৮ নভেম্বর ফের এই মামলার শুনানি রয়েছে।

উল্লেখ্য, এই মামলা প্রসঙ্গে সম্প্রতি মুখ খুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেছেন, তদন্ত হোক। যদি প্রমাণিত হয়, জবরদখল করে কোথও অবৈধ নির্মাণ হয়েছে তাহলে বুলডোজার দিয়ে সব গুঁড়িয়ে দিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 12 =