জলমগ্ন ক্লাস ও টিচারস রুম, পঠনপাঠন বন্ধ করে ছুটি কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: টানা বৃষ্টির জেরে স্কুল চত্বর জলমগ্ন। স্কুলের ক্লাস রুমে জমেছে হাঁটু সমান জল। স্কুলের টিচারস রুম জলমগ্ন। স্কুলের ক্লাস রুমের ছাদ থেকে ভেঙে পড়ছে চাঙড়। আতঙ্কে স্কুল ছুটি দিল স্কুল কর্তৃপক্ষ। এই চিত্রটি বাঁকুড়ার ছাতনা চণ্ডীদাস বিদ্যাপীঠের।
কর্তৃপক্ষের দাবি, দফায় দফায় বৃষ্টি আর সেই তার জেরে বাঁকুড়া ছাতনা চণ্ডীদাস বিদ্যাপীঠ চত্বর জলাশয়ে পরিণত। মঙ্গলবার স্কুলে এসে পরিস্থিতি নজরে আসে স্কুল কর্তৃপক্ষ ও ছাত্রছাত্রীদের। ßুñলের ক্যাম্পাসে ভরে রয়েছে জল। স্কুলের ক্লাস রুম ও টিচারস রুমে হাঁটু সমান জল। স্কুলের ক্লাস রুমের ছাদ থেকে চুঁইয়ে চুঁইয়ে পড়ছে জল। পাশাপাশি ছাদ থেকে ভেঙে পড়ছে চাঙড়। স্কুলের অফিস রুমের কাগজপত্র আসবাবপত্র জলে ভিজে একাকার। এই পরিস্থিতে ছাত্রছাত্রীদের নিয়ে পঠনপাঠন কী ভাবে হবে, তা নিয়ে চিন্তায় পড়ে যান স্কুল কর্তৃপক্ষ। ছাত্র ছাত্রীদের নিরাপত্তার কথা ভেবেই এদিন পঠনপাঠন বন্ধ করে ßুñল ছুটি দিয়ে দেয় স্কুল কর্তৃপক্ষ।
স্কুলের প্রধান শিক্ষকের দাবি, নিকাশি ব্যবস্থা না থাকায় এই অবস্থা হয়েছে। এই বিষয়ে স্থানীয় প্রশাসনকে বারবার জানানো হলেও, কোনও পদক্ষেপ করা হয়নি। স্কুলের ক্লাস রুমগুলির অবস্থা শোচনীয়। মাঝে মাঝে চাঙড় ভেঙে পড়ে এই বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হলেও, কোনও কাজ হয়নি বলে অভিযোগ। খুবই আতঙ্কের মধ্যে পঠনপাঠন করতে হচ্ছে বলেও অভিযোগ তোলে স্কুল কর্তৃপক্ষ। স্কুলের এই সমস্যায় ফল ভোগ করছে পড়ুয়ারাও।
জেলা ßুñল পরিদর্শকের দাবি, স্কুলে এমন পরিস্থিতি তৈরি হলে স্কুল কর্তৃপক্ষ ছুটি দিতে পারেন। স্কুলের পরিকাঠামোগত সমস্যা মেটানোর ব্যাপারে পদক্ষেপের আশ্বাস দিয়েছেন জেলা স্কুল পরিদর্শক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =