কলকাতার বিভিন্ন রাস্তায় জল জমে, পাম্প চালিয়ে জল সরাচ্ছে পুরসভা

কলকাতা : শুক্রবার রাত থেকে কলকাতার নানা অংশে বেশি বৃষ্টি হয়। শনিবার সকালেও কলকাতা-সহ জেলায় জেলায় ভারী বৃষ্টিপাত হয়েছে। যার জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। ফলে কলকাতার বিভিন্ন রাস্তায় জল জমে যায়। পাম্প চালিয়ে জল সরায় পুরসভা।

ঘূর্ণাবর্ত এবং মৌসুমি অক্ষরেখার প্রভাবে গত কয়েকদিন ধরেই কলকাতা-সহ দুই বঙ্গে বৃষ্টি হচ্ছিল। শনিবার সকালে উল্টোডাঙা, সল্টলেক, বাগুইআটি, পাতিপুকুর-সহ কলকাতার একাধিক জায়গায় রাস্তা জলের তলায় চলে যায়। কোথাও কোথাও জল এক হাঁটু সমানও। জলমগ্ন এয়ারপোর্ট ও নিউটাউনের বিভিন্ন এলাকাও।

সামান্য বৃষ্টিতে এলাকার পর এলাকায় জল জমে যাওয়ার জন্য নিকাশি সমস্যাকেই দুষছেন বাসিন্দারা। পাল্টা হিসেবে নাগরিক সচেতনতা নিয়েও প্রশ্ন তুলছে পুরসভা।

পুর কর্তৃপক্ষের মতে, কিছু এলাকায় নিকাশি সমস্যা রয়েছে। প্লাস্টিক ব্যবহার বন্ধ করার আর্জিতে বিশেষ কাজ হয়নি। তারই জেরে বহু এলাকা অল্প বৃষ্টিতেও জলমগ্ন হয়ে পড়েছে।

বৃষ্টি না থামলে পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা করা হচ্ছিল। তবে পাম্পের সাহায্যে সকাল থেকেই সল্টলেক ও কলকাতা পুরসভার এলাকাধীন কয়েকটি এলাকায় জল নামানোর কাজ শুরু করে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 13 =