বিরাট কোহলিকে খোঁচা প্রাক্তন কিউয়ি তারকা স্কট স্টাইরিসের

সময়টা একেবারেই ভাল যাচ্ছে না বিরাট কোহলির। ব্যাট হাতে আগের মতো ঝলসে উঠতে পারছেন না ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার বিরাটের পাশে দাঁড়ালেও অনেকের আক্রমণের মুখে পড়েছেন কিং কোহলি। খারাপ ফর্মের পাশাপাশি বেশ কিছু সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন তিনি। এহেন সিদ্ধান্তের কারণেও বিশেষজ্ঞদের চক্ষুশূল হয়েছেন কোহলি। এহেন পরিস্থিতিতে নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার স্কট স্টাইরিস নতুন করে বিরাটকে নিয়ে বিতর্ক উসকে দিয়েছেন।

বেসরকারি চ্যানেলের একটি শো-তে সম্প্রতি স্টাইরিস বলেন, “আমি মনে করি, জিম্বাবুয়ে সফরের দলে যোগ দেওয়া কোহলির জন্য পরাজয়ের সামিল। আমি অন্ততঃ ওকে কিছু সময়ের জন্য খেলা থেকে সম্পূর্ণ বিরতি নিয়ে তারপর ফিরে আসতে দেখতে চাই।” ব্যখ্যা দেন, “নির্বাচক এবং কোচ রাহুল দ্রাবিড় প্রশ্ন করুন। আমি মনে করি, প্রথমে এটা ভেবে দেখা উচিত যে বিশ্বকাপে নিজের ১০০ শতাংশ দিতে হলে ওর কতটা প্রস্তুতি প্রয়োজন। তারপর সূচি তৈরি করা হোক।”


দল নির্বাচন নিয়েও মুখ খুলেছেন স্টাইরিস। তিনি বলেছেন, “একটা দল বানাতে গেলে অনেক কিছু মাথায় রাখতে হয়। শুধু সেরা খেলোয়াড়দের বেছে নিলেই হয় না। বিশ্বকাপের আগে কোহলির ফর্মে ফিরে আসা খুবই গুরুত্বপূর্ণ। সেই জন্যই ক্রিকেট থেকে লম্বা বিরতি নিয়ে তরতাজা হয়ে ফিরে আসা দরকার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোচ রাহুল দ্রাবিড়ের নিশ্চয়ই কিছু পরিকল্পনা রয়েছে। সেই মতো কাজ করতে গেলে একশো শতাংশ প্রস্তুতি থাকা দরকার প্রত্যেকটি খেলোয়াড়ের।” তবে আদৌ বিরাট জিম্বাবোয়ে সফরে যাবেন কিনা, তা নিয়ে এখনও সরকারি ভাবে কিছু জানানো হয়নি। কিন্তু ভক্তরা অধীর আগ্রহে চেয়ে রয়েছেন, তাঁদের প্রিয় কিং কোহলি আবার ব্যাট হাতে দাপট দেখাবেন। কবে সেই আশা পূরণ হবে, তার উত্তর দেবে সময়।
এরপরই স্টাইরিস বলেন, “এই জিম্বাবুয়ে সফর হয়ত আমি ভুলে যাব। কারণ আমি মনে করি না, এর থেকে বিরাট কিছু পাওয়ার রয়েছে কোহলির। ও হয়ত এই সফরে একটি সস্তার সেঞ্চুরি করতে পারে, আত্মবিশ্বাসের জন্য যা দুর্দান্ত। কিন্তু তাতে পরিস্থিতিতে খুব বেশি বদল আসবে না। কারণ আমি এখনও বিশ্বাস করি যে কোহলি ভারতীয় ব্যাটিংয়ের মূল ব্যক্তি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − thirteen =