দলীপে ছুটি বিরাট-রোহিতের

দলীপ ট্রফির দামামা বেজে গিয়েছে। গত কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল এ বার দলীপে অ্যাকশনে দেখা যাবে বিরাট কোহলি, রোহিত শর্মাদের। এ বার বোর্ডের পক্ষ থেকে দলীপ ট্রফির প্রথম রাউন্ডের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। তা দেখার পর থেকে ভারতীয় ক্রিকেট প্রেমীরা খুঁজতে শুরু করেন দুটো নাম। রোহিত ও বিরাটকে অনেক খুঁজেও দলীপ ট্রফির ৪ টিমের স্কোয়াডে দেখা যায়নি। ভারতীয় ক্রিকেটের দুই স্তম্ভ বিরাট-রোহিত। ক্রিকেট মহলে বলাবলি হচ্ছিল, গৌতম গম্ভীরের জমানায় তারকা ক্রিকেটারদেরও ঘরোয়া ক্রিকেটকে প্রাধান্য দিতে হবে। কিন্তু দলীপের স্কোয়াড ঘোষণা হতেই দেখা গেল অন্য ছবি। বোর্ডের তারকা প্রেম কমল না।

বরাবর বলা হয়, ভারতীয় ক্রিকেটে তারকাপ্রীতির প্রবণতা রয়েছে। দেশের একাধিক প্রাক্তন ক্রিকেটারও এ কথা বলেছেন। এ বার গম্ভীর জমানাতেও যেন তারই আঁচ মিলল। দলীপে ছুটি পেয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। আগেই শোনা গিয়েছিল, জসপ্রীত বুমরাকে দলীপে দেখা যাবে না। ভারতীয় টিম ম্যানেজমেন্ট বুমরার ওয়ার্কলোড ম্যানেজমেন্টের জন্য এই সিদ্ধান্ত নিয়েছে। রবিচন্দ্রন অশ্বিনের নামও দলীপ ট্রফির ৪ টিমের স্কোয়াডে দেখা যায়নি।

১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে রয়েছে ভারতের প্রথম টেস্ট। তার জন্য কি বিশ্রাম দেওয়া হল বিরাট-রোহিতদের? উঠছে প্রশ্ন। দলীপ ট্রফি শুরু হবে ৫ সেপ্টেম্বর। ফলে ক্রিকেট মহলে বলাবলি শুরু হয়ে গিয়েছে যে, দলীপের শুরুর দিকে বিরাট-রোহিতরা খেলতেই পারতেন। এর আগে ২০১২ সালে শেষবার দলীপ ট্রফিতে খেলেছিলেন বিরাট কোহলি। আর রোহিত শর্মা শেষ বার দলীপে খেলেছিলেন ২০১৬ সালে।

এক ঝলকে দেখে নিন আসন্ন দলীপ ট্রফির পূর্ণ সূচি ;
সেপ্টেম্বর ৫-৮ : ইন্ডিয়া এ বনাম ইন্ডিয়া বি
সেপ্টেম্বর ৫-৮: ইন্ডিয়া সি বনাম ইন্ডিয়া ডি
সেপ্টেম্বর ১২-১৫ : ইন্ডিয়া এ বনাম ইন্ডিয়া ডি
সেপ্টেম্বর ১২-১৫: ইন্ডিয়া বি বনাম ইন্ডিয়া সি
সেপ্টেম্বর ১৯-২২ : ইন্ডিয়া এ বনাম ইন্ডিয়া সি
সেপ্টেম্বর ১৯-২২: ইন্ডিয়া বি বনাম ইন্ডিয়া ডি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + fourteen =