রাস্তা না হওয়ার দাবি, প্রতিবাদে ভোট বয়কটের ডাক গ্রামবাসীর

নিজস্ব প্রতিবেদন, বর্ধমান: দীর্ঘদিন ধরে রাস্তা না হওয়া দাবিতে ভোট বয়কটের ডাক গ্রামবাসীরা। আর কিছুদিনের মধ্যেই শুরু হবে লোকসভা ভোট। তারই মধ্যে ভোট বয়কটের ডাক দিলেন গ্রামবাসীরা। বর্ধমান ১ নম্বর ব্লকে মণ্ডুল এক নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত নারাগোহালিয়া গ্রামে ঘোষ পাড়া ১৯ নম্বর বুথে ভোট বয়কটের ডাক দিলেন গ্রামবাসীরা।
শুধু তাই নয়, বড় বড় পোস্টার, ব্যানার বিভিন্ন জায়গায় টাঙিয়ে দিলেন ও রাস্তার ধারে দেওয়ালগুলোতে ব্যানার ও পোস্টার মারতে দেখা গেল মণ্ডুল ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের নারাগোহালিয়া ১৯ নম্বর বুথের ভোটারদের। তাঁদের দাবি, ছোট থেকে বড় সব নেতাদেরকে বার বার আবেদন করে মেলেনি রাস্তা। দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে আছে এই গ্রামের রাস্তা। এমনকি বারবার প্রশাসনের কাছে দরবার করেও এখনও পর্যন্ত হয়নি রাস্তা। তারই প্রতিবাদে নারাগোহায়ালিয়া ১৯ নম্বর বুথের ভোটাররা জোটবদ্ধ হয়ে কঠোর ভাবে সিদ্ধান্ত নিলেন আগে রাস্তা পরে ভোট। যদি রাস্তা না হয়, তা হলে তাঁরা ভোট দেবেন না বলেন সরাসরি জানিয়ে দিলেন।
১৯ নম্বর বুথের ভোটারদের দাবি, ভোট এলেই নেতারা বলেন ভোটের পর রাস্তা করে দেবেন। যতবার ভোট আসে ততবারই প্রতিশ্রুতি দেন নেতারা। আজও পর্যন্ত মেলেনি ১৯ নম্বর বুথের এই রাস্তা। বার বার প্রতিশ্রুতি দেওয়ার পরও এখনও পর্যন্ত এক দানা কাঁকর পর্যন্ত মেলেনি। ১৯ নম্বর বুথের ভোটারদের অতি বর্ষায় প্রচণ্ড কষ্টের মধ্যে দিয়ে ছাত্র-ছাত্রীদের হাতে জুতো নিয়ে কাদা পায়ে যেতে হয় ßুñল। শুধু তাই নয়, এমনকি কোনও দলের নেতাদের প্রচার করতে ঢুকতে দেবেন না বলে দাবি করেন ১৯ নম্বর বুথের ভোটাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =