ভোটের টিকিট না পেয়ে ট্রান্সমিশন টাওয়ারে উঠে আত্মহত্যার হুমকি আপ নেতার

নয়াদিল্লি: নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার টিকিট না পেয়ে ট্রান্সমিশন টাওয়ারে চড়ে বসলেন এক প্রাক্তন আপ কাউন্সিলর হাসিব-উল-হাসান। শুধু তাই নয়, দাবি মানা না হলে আত্মহত্যারও হুমকি দেন তিনি। তা নিয়েই হুলস্থূল কাণ্ড রাজধানীতে।
ডিসেম্বরেই দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনে নির্বাচন। এই নির্বাচনের জন্য দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছিল শনিবার। গতকাল ১১৭টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করা হয় আম আদমি পার্টির তরফে। আর তারপরেই ধুন্ধুমার কাণ্ড। টিকিট না পেয়ে ট্রান্সমিশন টাওয়ারে চড়ে বসলেন এক প্রাক্তন আপ কাউন্সিলর। রবিবার দিল্লির শাস্ত্রী পার্ক মেট্রো স্টেশনের কাছে এই ঘটনা ঘটেছে। তাঁকে উদ্ধারের জন্য ঘটনাস্থলে আসে পুলিশ, দমকল ও অ্যাম্বুলেন্স। স্থানীয় নির্বাচনে লড়ার জন্য টিকিট না পাওয়ায় তিনি কিছুটা অসন্তুষ্ট হয়েছেন বলে জানিয়েছেন। টাওয়ারে বসেই তিনি সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন, আসন্ন দিল্লি মিউনিসিপ্যাল নির্বাচনে টিকিট না পাওয়ার জন্য তিনি অখুশি। তিনি দাবি করেছেন, তাঁকে আপের তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তিনি এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য টিকিট পাবেন। সেই জন্য শনিবার পার্টি অফিসে সমস্ত রকমের নথিপত্রও জমা দিয়েছিলেন হাসান। তাঁকে শুধুমাত্র টিকিটই দেওয়া হয়নি তাই নয়, তিনি অভিযোগ করেছেন, তাঁকে সেই নথিপত্রগুলি ফেরতও দেওয়া হয়নি। যাতে তিনি নির্দল প্রার্থী হিসেবে এই নির্বাচনে লড়তে না পারেন। এদিকে তিনি বিস্ফোরক অভিযোগও করেছেন। তিনি বলেছেন, ‘মিডিয়া না আসলে দুর্গেশ পাঠক, অতিশি, সঞ্জয় সিং আমার নথিপত্র ফেরত দিতেন না। তাঁরা ৩ কোটি টাকার বিনিময়ে দীপু চৌধুরীকে টিকিট বিক্রি করে দিয়েছেন। আমার কাছেও টাকা চেয়েছিলেন। কিন্তু আমার কাছে নেই।’
জানা গিয়েছে, তাঁকে উদ্ধারের কাজে সেই ট্রান্সমিশন টাওয়ারে বিদ্যুৎ পরিষেবা বন্ধ করা হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন আপ নেতারাও। তাঁকে যাবতীয় নথিপত্র ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে নীচে নেমে আসার জন্য রাজি করানোর চেষ্টা করছেন তাঁরা। প্রসঙ্গত, আগামী ৪ ডিসেম্বর দিল্লিতে মিউনিসিপ্যাল কর্পোরেশনের নির্বাচন। এই নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ১৪ নভেম্বর, অর্থাৎ আগামিকাল। তার আগে গতকাল দ্বিতীয় প্রার্থী তালিকা ঘোষণা করে আপ। আর সেখানেই নিজের নাম না থাকায় এহেন পদক্ষেপ প্রাক্তন কাউন্সিলরের। এদিকে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৯ নভেম্বর। ভোটের ফলাফল প্রকাশ পাবে ৭ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =