মহিলা প্রার্থীর নামে কুরুচিকর মন্তব্যের অভিযোগে বিক্ষোভ বিজেপি কর্মীদের

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: ‘বিজেপি প্রার্থী জিতলে এলাকায় স্বামী বাঁচাও প্রকল্প করতে হবে।’ গেরুয়া ব্রিগেডের মহিলা প্রার্থীকে উদ্দেশ করে তৃণমূল নেতার কুরুচিকর মন্তব্যে তোলপাড় সোশ্যাল মিডিয়া। অভিযুক্ত তৃণমূল নেতাকে গ্রেপ্তারের দাবিতে থানায় বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা।
‘এলাকায় যিনি বিজেপি প্রার্থী হয়েছেন, তিনি জিতলে আমাদের স্বামী বাঁচাও প্রকল্প দিতে হবে।’ বাঁকুড়ার সানবাঁধা গ্রাম পঞ্চায়েতের শ্যামদাসপুর চার্বাক পল্লি বুথের বিজেপি প্রার্থী দীপু ব¨্যােপাধ্যায়কে উদ্দেশ্য করে তৃণমূল নেতার এমন বিতর্কিত মন্তব্যে তোলপাড় শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিজেপির ওই মহিলা প্রার্থী সম্পর্কে প্রকাশ্যে তৃণমূলের শ্রমিক নেতার এই মন্তব্যে সমালোচনায় সরব হয়েছেন নেটিজেনরাও। বক্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শ্যামসুন্দর দত্ত নামে তৃণমূলের ওই শ্রমিক নেতাকে গ্রেপ্তার ও তাঁর শাস্তির দাবিতে মঙ্গলবার বাঁকুড়া সদর থানায় বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। দায়ের করা হয় অভিযোগও।
বাঁকুড়ার সানবাঁধা গ্রাম পঞ্চায়েতের শ্যামসুন্দরপুর চার্বাক পল্লি বুথে বিজেপির প্রার্থী হয়েছেন স্থানীয় দীপু ব¨্যােপাধ্যায়। গতকাল সন্ধ্যায় ওই বুথ এলাকায় দীপু ব¨্যােপাধ্যায়ের বিরুদ্ধে যে তৃণমূল প্রার্থী হয়েছেন, তাঁর সমর্থনে প্রচার সভা করে তৃণমূল। সেই সভায় তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতা শ্যামসুন্দর দত্তর একটি বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে ওই নেতাকে বলতে শোনা যাচ্ছে, ‘বিজেপির নেত্রীদের কেউ ড্রাগ পাচারে যুক্ত, কেউ আবার মধুচক্রে যুক্ত। আর এখানে যিনি প্রার্থী হয়েছেন তিনি সিনেমার অভিনয়কেও হার মানাতে পারেন। আমার পরামর্শ সিনেমা করুন অনেক বেশি কামাতে পারবেন। রাজনীতিতে তা পারবেন না।’
এরপরই এলাকার বিজেপি প্রার্থী দীপু ব¨্যােপাধ্যায়কে উদ্দেশ করে ওই তৃণমূল শ্রমিক নেতা বলেন, ‘আগে দীপু ব¨্যােপাধ্যায় ওন্দা কলেজে তৃণমূল ছাত্র পরিষদ করত। সে সময় ওন্দা কলেজের জনৈক কর্মীর বিরুদ্ধে শ্লীলতাহানির মিথ্যা অভিযোগ এনে পয়সা নিয়ে রফাদফা করতে চেয়েছিল। এখন সে এলাকায় জিতলে আমাদের স্বামী বাঁচাও প্রকল্প আনতে হবে। না হলে এলাকার পরিবেশটা নষ্ট করে দেবে।’ যদিও ভাইরাল এই ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘একদিন’ পত্রিকা। তবে অভিযুক্ত তৃণমূল নেতা তাঁর এই বক্তব্যের পিছনে যথেষ্ট যুক্তি রয়েছে বলে দাবি করেছেন। ফলে কার্যত তিনি এই বক্তব্যের সত্যতা স্বীকার করে নিয়েছেন বলেই দাবি ওয়াকিবহাল মহলের।
যদিও বিজেপি এই বক্তব্যের কড়া সমালোচনা করে রীতিমতো আন্দোলনে নেমেছে। আজ ওই তৃণমূল নেতাকে গ্রেপ্তার ও তাঁর কঠোর শাস্তির দাবিতে বাঁকুড়া সদর থানায় হাজির হয়ে শ্যামসুন্দর দত্তর নামে লিখিত অভিযোগ দায়ের করেন বিজেপি প্রার্থী দীপু ব¨্যােপাধ্যায়। পাশাপাশি বিজেপির দাবি, রাজনৈতিক প্রকাশ্য মঞ্চ থেকে ওই তৃণমূল নেতা যেভাবে একজন মহিলার চরিত্রহনন করেছেন, তা শাস্তিযোগ্য অপরাধ। অবিলম্বে তাঁকে গ্রেপ্তার করা না হলে, আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − twelve =