বর্তমান টালামাটাল পরিস্থিতিতে শ্রীলঙ্কায় হচ্ছে না এশিয়া কাপ, নতুন ভেন্যু সংযুক্ত আরব আমিরশাহী

শ্রীলঙ্কা নয়, আসন্ন এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। শ্রীলঙ্কার পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। এই পরিস্থিতিতে টুর্নামেন্ট যে আমিরশাহীতে চলে আসছে, সেই খবর সংবাদ প্রতিদিন-এ প্রথম প্রকাশিত হয়েছিল। এদিন তাতে সিলমোহর পড়ে গেল।
মুম্বইয়ে বৃহস্পতিবার বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের শেষে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “সংযুক্ত আরব আমিরশাহী একমাত্র জায়গা যেখানে এই সময় বৃষ্টি থাকে না। ফলে এশিয়া কাপ ওখানেই হবে।” এই এশিয়া কাপ নিয়ে টানাপোড়েন দীর্ঘদিনের। করোনার জন্য এর আগে দফায় দফায় এশিয়া কাপের সময় পিছিয়েছে। প্রায় দেড় বছর ধরে এই টুর্নামেন্টের আয়োজন নিয়ে অনিশ্চয়তা কাটছে না। তাই এবারে এশিয়ান ক্রিকেট কাউন্সিল এই টুর্নামেন্ট করতে মরিয়া। সেকারণেই শ্রীলঙ্কার টালামাটাল পরিস্থিতিতে সে দেশে এত বড় টুর্নামেন্ট আয়োজনের ঝুঁকি নিতে চাইছেন না আয়োজকরা।
এছাড়াও ভারতীয় দলের দুটো হোম সিরিজের সূচি ঘোষণা করে দেওয়া হল। দক্ষিণ আফ্রিকা ফের ভারত সফরে আসছে, সেই খবরও বুধবার সংবাদ প্রতিদিন-এ প্রকাশিত হয়েছিল। এখানে তিনটে টি-টোয়েন্টি আর তিনটে ওয়ানডে খেলবেন ডেভিড মিলাররা। তার আগে অবশ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টির সিরিজ রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটে ম্যাচ হবে, মোহালি, নাগপুর আর হায়দরাবাদে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শুরু হবে ২৮ সেপ্টেম্বর থেকে।
এর বাইরে ভারতীয় বোর্ড কর্তারা আসন্ন ঘরোয়া মরশুম নিয়েও পরিকল্পনা চূড়ান্ত করে ফেলেছেন। করোনার জন্য শেষ দু’বছর কাঁটছাঁট করে ঘরোয়া ক্রিকেট করতে হয়েছিল। এবার অবশ্য পুরোদমে তা হবে। ফিরতে চলেছে দলীপ আর ইরানি ট্রফি। দলীপ হতে পারে ৮ সেপ্টেম্বর থেকে। ইরানি হয়তো ১-৫ অক্টোবর। টি-টোয়েন্টি শুরু হতে পারে ১১ অক্টোবর, বিজয় হাজারে ১২ নভেম্বর আর রনজি সম্ভবত ১৩ ডিসেম্বর থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 2 =