স্কুলের মধ্যেই হাতাহাতিতে জড়ানোর অভিযোগ উঠল দুই শিক্ষকের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: স্কুলের মধ্যেই হাতাহাতিতে জড়িয়ে পড়ার অভিযোগ উঠল দুই শিক্ষকের বিরুদ্ধে। এমনই একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হতেই নিন্দার ঝড় উঠেছে শিক্ষক মহলে। ঘটনাটি ঘটে গত ১৩ সেপ্টেম্বর পূর্ব বর্ধমানের বর্ধমান দুই ব্লকের হাটগোবিন্দপুর মানগোবিন্দ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে। স্কুলে ছাত্র-ছাত্রীরা মারামারি করলে দেখা যায় যে শিক্ষক শিক্ষিকারা এগিয়ে এসে তাঁদের বকাবকি করেন। তবে এখানে পুরোপুরি উলট পুরাণ।
শিক্ষকরাই নিজেদের মধ্যে মারামারি করছেন। আর এই ঘটনা সাক্ষী থাকে স্কুলের পড়ুয়ারা, সেটাও আবার সামাজিক মাধ্যমেও ভাইরাল হয়ে যায়। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি ‘একদিন’ পত্রিকা। এরই মধ্যে নিজেদের স্কুলেরই ঘটনা সোশ্যাল মাধ্যমে দেখতে পেয়ে গর্জে ওঠেন স্কুলেরই প্রাক্তনীরা। তাঁরা এক জোট বেঁধে স্কুলের প্রধান শিক্ষককে ঘটনার নিন্দা করে স্মারকলিপিও জমা দেন।
তাঁদের দাবি, আশি বছর আগে স্থাপিত হয়েছিল স্কুল। তারপর অনেক কৃতি ছাত্র ওই স্কুল থেকেই পড়াশোনা করে বেরিয়ে প্রতিষ্ঠিত হয়েছেন। সেই স্কুলেরই দুই শিক্ষকের স্কুল প্রাঙ্গণে নিজেদের মধ্যে হাতাহাতি তাও সেই ভিডিও সোশ্যাল মাধ্যমে ভাইরাল। যার কারণে স্কুলের গরিমা নষ্ট হচ্ছে। এমন ঘটনা বন্ধ করা সহ বেশ কয়টি বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন জানানো হয়েছে। তাঁদের দাবি, এক সময় কৃতি পড়ুয়াদের নাম উঠে আসত বিদ্যালয় থেকেই। ২০১৭ সালের পর থেকে এই স্কুল অনেক পিছিয়ে পড়েছে।
স্কুল সূত্রে জানা গিয়েছে, ১৩ সেপ্টেম্বর পূর্ব বর্ধমানের বর্ধমান ২ ব্লকের এই স্কুলের প্রধান শিক্ষক ও এক সহ শিক্ষককে স্কুল প্রাঙ্গণের মধ্যে হাতাহাতি করতে দেখা যায়। সেই ভিডিও সমাজ মাধ্যমেও ভাইরাল হয়ে যায়। শিক্ষকদের নিজেদের মধ্যে এই আচরণের জন্য নিন্দার ঝড় উঠে। হাতাহাতিতে লিপ্ত দুই শিক্ষকই দু’জনের বিরুদ্ধে অভিযোগ জানান। তবে এই ঘটনা নিয়ে স্কুলের প্রধান শিক্ষক অশোক কুমার জোয়ারদার জানান, এই স্কুলের প্রাক্তনীরা চিঠি দিয়েছে। স্কুলের পরিবেশ বজায় রাখার ক্ষেত্রে চেষ্টা করা হবে। স্কুলে দীর্ঘদিন ধরে কোনও পরিচালন কমিটি নেই। তবে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =