মুম্বই বিমানবন্দরে একই রানওয়েতে দু’টি বিমান

মুম্বই, ৯ জুন: মুম্বই বিমানবন্দরে একই রানওয়েতে দু’টি বিমান চলে আসায় অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই শিউরে উঠছেন নেটাগরিকরা। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি ‘একদিন’ পত্রিকা।
বিমানব¨র সূত্রে জানা গিয়েছে, শনিবার ইন্ডিগোর একটি বিমান অবতরণের সময়ই ওই একই রানওয়ে থেকে এয়ার ইন্ডিয়ার একটি বিমান ছেড়ে যাচ্ছিল। ইন্ডিগোর বিমানটি রানওয়ে ছুঁয়ে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছিল। এয়ার ইন্ডিয়ার বিমানটি তখনও রানওয়ে ছেড়ে ওড়েনি। ইন্ডিগোর বিমানটি এয়ার ইন্ডিয়ার বিমানের প্রায় কাছাকাছি পৌঁছে গেলেও, তার আগেই রানওয়ে ছেড়ে উড়ে যায় এয়ার ইন্ডিয়ার বিমান।
এই ঘটনার কী ভাবে ঘটল, তা খতিয়ে দেখার জন্য তদন্ত শুরু করেছে ডিরেক্টরেট অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। ইন্ডিগোর তরফে এক বিবৃতিতে জানানো হয়, ই¨োর থেকে মুম্বই আসছিল ৬ই ৬০৫৩ বিমানটি। মুম্বই এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের তরফে (এটিসি) সবুজ সঙ্কেত পাওয়ার পরই বিমানটি অবতরণ করে। এই ঘটনা নিয়ে শোরগোল শুরু হয়েছে। এমনকি, এই ঘটনার পরই মুম্বই বিমানবন্দরে যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিমানবন্দর কর্তৃপক্ষও খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + seventeen =