মেল করে ভারতে ছাঁটাই শুরু টু‌ইটারের

টুইটারের মালিক হয়েই তিন হাজার কর্মীকে ছাঁটাই করেছেন ইলন মাস্ক। সূত্রের খবর, ইতিমধ্যেই ভারতে টুইটারের মার্কেটিং এবং কমিউনিকেশনস বিভাগের সমস্ত কর্মীকে ছাঁটাই করা হয়েছে। শুক্রবার সকালেই ভারতে টুইটারের কর্মীদের মেল পাঠিয়ে বাড়ি চলে যেতে বলেছিল সংস্থা। এই সমাজমাধ্যম সংস্থাটির তরফে শুক্রবার সকালে প্রত্যেক কর্মচারীকে একটি মেল পাঠানো হয়। সেই মেলে বলা হয়, প্রত্যেক কর্মচারী যেন তাঁদের কাজ মুলতুবি রেখে আপাতত বাড়ি ফিরে যান। টুইটারের তরফে পাঠানো মেলে বলা হয়েছে, ‘আমরা জানি কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে আপনাদের যেতে হচ্ছে।’ এ ক্ষেত্রে সকল কর্মচারীকে ধৈর্য ধরার পরামর্শ দেওয়া হয়েছে সংস্থার তরফে।

কর্মচারীদের শুক্রবার ভারতীয় সময়ে রাত সাড়ে ৯টা পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়। তবে সাড়ে ৯টা পর্যন্ত অপেক্ষা করতে হল না টুইটারের কর্মীদের। ইতিমধ্যেই মেল পেতে শুরু করেছেন সংস্থার বেশ কিছু কর্মী। যাঁরা পেয়েছেন তাঁদের চাকরি বজায় রয়েছে বলে জানানো হয়েছে। সংস্থার তরফে পাঠানো ওই দ্বিতীয় মেলে কর্মচারীদের উদ্দেশে বলা হয়েছে, ‘সংস্থায় আপনার অবদানের কথা মাথায় রেখেই এটা জানাতে চাই, কর্মী সঙ্কোচনের জন্য আপনার চাকরি কোনও ভাবে প্রভাবিত হচ্ছে না।’

স্বভাবতই যাঁরা এখনও মেল পাননি তাঁরা দুশ্চিন্তায় পড়েছেন। তাঁদের অনেকেরই আশঙ্কা ভারতেও বিপুল সংখ্যক কর্মীকে ছাঁটাই করতে চলেছে সংস্থা। শুক্রবার সকালে মেল পাওয়ার পরেই কাজ করা বন্ধ করে দেন অধিকাংশ কর্মচারী। যাঁরা বাড়ি থেকে কাজ করছিলেন, তাঁরা ‘লগ আউট’ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + two =