সজলধারার জল না পেয়ে নিজেদের অর্থ ব্যয়ে নলকূপ

নিজস্ব প্রতিবেদন, কালনা: বিকল হয়ে পড়ে আছে নলকূপ, এলাকায় সজলধারা প্রকল্পের জল পৌঁছয়নি বলে দাবি। যার কারণে এলাকার মানুষকে জলে আনতে যেতে হয় পাশের পাড়ায়। এলাকাবাসী তাঁদের সমস্যার কথা স্থানীয় পঞ্চায়েত ও বিডিওকে বারবার জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ পূর্ব বর্ধমান জেলার কালনার মন্তেশ্বরের দাসপাড়ার বাসিন্দাদের। তাই আর তাঁরা প্রশাসনের ওপর ভরসা না করে নিজেরাই উদ্যোগ নিয়ে অর্থ সংগ্রহ করে পানীয় জলের একটি নলকূপ বসান।
গ্রামবাসীদের অভিযোগ, ভোট এলেই সব দলের নেতারা গ্রামে ঢুকে এলাকার মানুষকে নানান প্রতিশ্রুতি দেন। কিন্তু ভোট মিটতেই প্রতিশ্রুতি পালন তো দূরের কথা উলটে কারও দেখা পাওয়া যায় না। গ্রামবাসীদের দাবি, সদ্য পেরিয়েছে পঞ্চায়েত ভোট। ভোটের আগে মন্তেশ্বরের দাসপাড়া গ্রামে প্রচণ্ড গরমে দু’টি নলকূপ খারাপ হয়ে যাওয়ায় ও সজলধারার জল না মেলায় জলসংকটে ভুগছিলেন । ™ঞ্চায়েত ভোট আসতেই গ্রামবাসীদের জলের দাবি পূরণ করে দেওয়া হবে এমনই প্রতিশ্রুতি দিয়েছিলেন ভোট প্রচারে আসা বিভিন্ন দলের নেতা কর্মীরা।
কিন্তু ভোট মিটতেই সমস্যা যেমন ছিল, তেমনই রয়ে গিয়েছে। পঞ্চায়েত ও বিডিওকে জানিয়েও কোনও সুরাহা না মেলায় শেষমেশ গ্রামবাসীরা নিজেরাই দায়িত্ব নিয়ে একটি পানীয় জলের কলের ব্যবস্থা করেন। কেন সরকারি সুবিধার জলের কল বসেনি তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন মন্তেশ্বর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =