মার্কিন সংবাদমাধ্যমের দুঃসময়! চাকরি খোয়াতে চলেছেন নামি মিডিয়ার সাংবাদিকরা

তথ্য প্রযুক্তি সংস্থার পর এবার পালা সংবাদমাধ্যমের। ফের শুরু হচ্ছে কর্মী ছাঁটাই (Layoff)। কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে মার্কিন সংবাদমাধ্যমগুলি (US News Media)। বড় বড় মার্কিন সংবাদমাধ্যমের তরফে কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করা হয়েছে। বিশ্বজুড়ে যে আর্থিক মন্দা দেখা দিয়েছে, তার জেরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। শুক্রবারই এই সংস্থাগুলির তরফে কর্মী ছাঁটাইয়ের ঘোষণা করা হয়েছে। সূত্রের খবর, কমপক্ষে ৭ শতাংশ কর্মী ছাঁটাই করার পরিকল্পনা রয়েছে এই সংবাদমাধ্যমগুলির।

জানা গিয়েছে, সিএনএন থেকে ওয়াশিংটন পোস্ট (Washington Post), ভক্স মিডিয়া (Vox Media), নিউইয়র্ক ম্যাগাজিন (New York Magazine)-সহ একাধিক মার্কিন সংবাদমাধ্যমে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবারই ভক্স মিডিয়া ও নিউইয়র্ক ম্যাগাজিনের তরফে জানানো হয়, তাদের মুদ্রণ ও অনলাইন প্ল্যাটফর্ম মিলিয়ে ৭ শতাংশ কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরপরেই জানা যায়, সিএনএন, এনবিসি, এমএসএনবিসি, বাজফিড-সহ একাধিক সংবাদমাধ্যমেও কর্মী ছাঁটাই শুরু করা হচ্ছে।

ভক্স মিডিয়ার ১৯০০ কর্মীর মধ্যে কমপক্ষে ১৩০ জন কর্মী চাকরি খোয়াতে চলেছেন। যাদের ছাঁটাই করা হল, তাদের ক্ষতিপূরণ বা সেভারেন্স পে দেওয়া হবে বলেও জানানো হয়েছে সংস্থাগুলির তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =