বাঁকুড়া শহরে বড় মিছিল তৃণমূলের, খরচ নিয়ে প্রশ্ন

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া:আজ সোমবার জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার কর্মীকে বাঁকুড়ায় এনে মহামিছিল করল তৃণমূল। মিছিলের জন্য বিপুল অঙ্কের টাকা খরচ নিয়েও প্রশ্ন তুলছেন বিরোধীরা। প্রসঙ্গত, লোকসভার আগে বাঁকুড়া ও বিষ্ণুপুর দুই সাংগঠনিক জেলাতেই সভাপতি পদে বদল করেছে তৃণমূল। আর সেই বদল ঘটতেই তৃণমূলের ওই দুই সাংগঠনিক জেলা এবার নিজেদের ক্ষমতা প্রদর্শনে নামল বলে দাবি রাজনৈতিক মহলের।
গত লোকসভা নির্বাচনে বাঁকুড়া জেলায় বাঁকুড়া ও বিষ্ণুপুর দুই লোকসভাই হাতছাড়া হয়েছিল তৃণমূলের। ২০২১ এর বিধানসভা নির্বাচনেও বাঁকুড়া জেলার ১২টি আসনের মধ্যে ৮টি আসন হাতছাড়া হয়। এদিকে বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার ঠিক আগেই সংগঠন ঢেলে সাজাতে উদ্যোগী হয়েছে তৃণমূল। সম্প্রতি বাঁকুড়া ও বিষ্ণুপুর দু’টি সাংগঠনিক জেলাতেই সভাপতি পদে বদল ঘটায় তৃণমূল। আর এই রদবদল হতেই নিজেদের ক্ষমতা প্রদর্শনে নেমে পড়ে বলে মত রাজনৈতিক ব্যক্তিত্বদের।
এদিন জেলার বিভিন্ন প্রান্ত থেকে শয়ে শয়ে বাস ও ছোট গাড়িতে করে দলীয় নেতা, কর্মী ও লোকজনকে বাঁকুড়া শহরে এনে হিন্দু হাইßুñল মোড় থেকে জেলা পরিষদ অডিটোরিয়াম পর্যন্ত মহামিছিল করে তৃণমূল। এই মহামিছিলের জেরে জেলার বিভিন্ন রুট থেকে সরকারি ও বেসরকারি বাস তুলে নেওয়ায় চূড়ান্ত দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। মিছিলের জেরে সপ্তাহের প্রথম দিনে বাঁকুড়া বাজার কার্যত স্তব্ধ হয়ে যায়। মিছিলে আসা হাজার হাজার কর্মীকে ডিম-ভাত খাওয়ানোর ব্যবস্থা করা হয় তৃণমূলের তরফে।
এদিকে, এই মিছিলের খরচ নিয়েও প্রশ্ন তুলছেন বিরোধীরা। তৃণমূল অবশ্য এই মিছিলকে ক্ষমতা প্রদর্শনের চেষ্টা বলে মানতে নারাজ। তৃণমূলের দাবি সর্বস্তরের তৃণমূল কর্মীরা নব নির্বাচিত সভাপতিদের সংবর্ধনা জানাতে স্বতঃস্ফুর্ত ভাবে এই আয়োজন করেছেন। মিছিলের খরচ নিয়ে তৃণমূলের দাবি, কর্মীরা নিজেরাই খরচ করে এই কর্মসূচিতে যোগ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =