বিজেপির লোকেদের পার্টি অফিসে পৌঁছল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: উলটপুরাণ! পঞ্চায়েত ভোটে এ যেন এক অন্য ছবি। ভোট গণনা শেষে বিজেপির প্রার্থী ও এজেন্টদের সুরক্ষিত ভাবে বিজেপি পার্টি অফিসে পৌঁছে দিলেন তৃণমূল ব্লক সভাপতি শেখ হামিদ।
পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নের দিন থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির অভিযোগের খবরই পাওয়া যাচ্ছে। কোথাও আবার ঝরছে রক্তপাত, কোথাও খুনের অভিযোগও শিরোনামে এসেছে। তবে এবার এক অন্য ছবি সামনে এল। মঙ্গলবার ত্রিস্তরীও পঞ্চায়েত নির্বাচনের ফলাফল ঘোষণা হয়। রাজ্যের প্রতিটি গণনাকেন্দ্রের মতো ইন্দাস হাইস্কুল প্রাঙ্গণেও পঞ্চায়েত নির্বাচনের গণনা প্রক্রিয়া চলছিল, গণনাকেন্দ্রে উপস্থিত হয়েছিলেন শাসক থেকে বিরোধী প্রত্যেকটা দলেরই প্রার্থী এবং এজেন্টরা। গণনা প্রক্রিয়া শেষ হতে রাত হয়ে যায়। আর ইন্দাস ব্লকের পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, জেলা পরি¡দের প্রত্যেকটি আসনেই তৃণমূল জয়লাভ করে। আর জয়ের খবর পেয়েই গণনাকেন্দ্রের বাইরে তৃণমূল কর্মী-সমর্থকরা আনন্দ উচ্ছ্বাস শুরু করেন, তাতে বিজেপি প্রার্থী এবং এজেন্টরা সমস্যায় পড়েন বলে দাবি। তড়িঘড়ি বিজেপির ওই কর্মী-সমর্থকদের কাছে পৌঁছন ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শেখ হামিদ। দলীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করে বিজেপি কর্মী-সমর্থকদের সুরক্ষিত ভাবে তাঁদের দলীয় কার্যালয়ে পৌঁছে দেন ব্লক সভাপতি সহ তাঁর দলবল। স্বাভাবিক ভাবেই বলা চলে রাজ্যের বিভিন্ন প্রান্তে যখন শাসক-বিরোধীর মধ্যে অশান্তিব বাতাবরণের অভিযোগ উঠে আসছে, উলটো দিকে ইন্দাস ব্লকে সৌজন্যের ছবি লক্ষ্য করা গেল।
ইন্দাস ব্লকের সভাপতি শেখ হামিদের দাবি, তৃণমূলের কর্মী-সমর্থকরা জয়ের আনন্দে উচ্ছ্বাস করছেন, এই আনন্দের মাঝে যাতে বিজেপি কর্মীদের কোনও অসুবিধা না হয়, যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, তাই তিনি এই কাজ করেছেন। অন্যদিকে ব্লক সভাপতির এই সিদ্ধান্তকে নাটক বলে কটাক্ষ করেছেন বিজেপির জেলা নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =