ভূপতিনগরে এনআইএ-র ‘বাংলা বিরোধী ষড়যন্ত্রর’ তথ্য ফাঁস তৃণমূলের

ভোটের আগে ভূপতিনগরে এনআইএ অভিযান নিয়ে এবার বিস্ফোরক তথ্য ফাঁস করল তৃণমূল। রবিবার সাংবাদিক বৈঠক করে বেশ কিছু তথ্য প্রকাশ্যে এনেছেন তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ, চন্দ্রিমা ভট্টাচার্য।  নথি পেশ করে তাঁর দাবি, গত ২৬ মার্চ থেকে ভূপতিনগরের ‘বাংলা বিরোধী’ ষড়যন্ত্র করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাতে মূল চক্রান্তকারী ছিলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। এসপি ধনরাম সিংয়ের নেতৃত্বে এনআইএ-র বাসভবনে ২৬ মার্চ ঘণ্টাখানেক বৈঠক হয়। তাতেই এনআইএ-কে বলে দেওয়া হয়, তৃণমূলের কোন কোন নেতার বাড়িতে অভিযান চলবে, কাকে কাকে গ্রেপ্তার করতে হবে। এই সংক্রান্ত একটি তালিকাও প্রকাশ করেছে তৃণমূল। সূত্রের খবর, এনিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে তৃণমূল।

কুণাল ঘোষের দাবি, ভোটের আগে উদ্দেশ্য প্রণোদিতভাবে বুথ ফাঁকা করে দেওয়ার চেষ্টা চলছে। বিজেপি নাকি চাইছে রেফারিকে ম্যানেজ করে মাঠে নামিয়ে ফাঁকা মাঠে খেলবে। তৃণমূল নেতা বলেন, ‘এনআইএ কালকে ঢুকে গিয়েছে ভোর চারটের সময়। আর লোকাল থানায় জানাচ্ছেন ৫টা ৪৫ নাগাদ। মহিলাদের উপর আপত্তিকর আচরণ করা হয়েছে। মুখ্যমন্ত্রী বলছেন বিজেপির কোথায় নিয়ে এই কাজ করছে।’

নথি প্রকাশ্যে এনে কুণাল ঘোষের, বিজেপির কাছ থেকে টাকা নিয়ে ২০২২ সালের পুরনো মামলার তদন্তে গিয়ে দুই তৃণমূল নেতাকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে এমনই অভিযোগ করলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ এবং চন্দ্রিমা ভট্টাচার্য। আর তাতে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে মূল ‘ষড়যন্ত্রকারী’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এনিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

কুণাল ঘোষের আরও দাবি, এনআইএ  যে বিজেপির সঙ্গে যোগসাজশ করে, তাদের নেতাদের কথায় তৃণমূলের বিরুদ্ধে এমন ষড়যন্ত্র করছে, তার প্রমাণ স্বরূপ এসব নথি নিয়ে কারও আপত্তি থাকলে, একটি ভিডিও রিলিজ করা হবে।  পাশাপাশি বিষয়টি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হবে বলেও তৃণমূলের অন্দর সূত্রে খবর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − four =