বর্ধমান রেলওয়ে স্টেশনে ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: বুধবার দুপুরে বর্ধমান রেলওয়ে স্টেশনে জলের ট্যাঙ্ক পড়ে দুর্ঘটনায় যুদ্ধকালীন তৎপরতায় সমস্ত জিনিস সরানোর কাজ শুরু করেন রেল আধিকারিকরা। ঘটনার পর এক ও দু’ নম্বর প্ল্যাটফর্ম দিয়ে ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়। পরে সন্ধ্যা নাগাদ ওই দু’টি লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। কী কারণে এই দুর্ঘটনা সেই বিষয়ে রেলের কোনও আধিকারিকের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে রক্ষণাবেক্ষণের অভাবে ও রেলের গাফিলতির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন একাধিক যাত্রী।
এদিন দুপুরে বর্ধমান রেলওয়ে স্টেশনের ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্মের ওপরে থাকা ৫৩ হাজার ৮০০ গ্যালন জলধারণ ক্ষমতাসম্পন্ন বিশাল জলাধার ভেঙে পড়ে যাত্রীদের বসার টিনের ছাউনির ওপর। সেই ছাউনি সহ লোহার পিলার ভেঙে ৩ জনের মৃত্যু হয়। গুরুতর আহত হন ২৮ জন। স্থানীয় ও রেল পুলিশের কর্মীরা উদ্ধার করে সকলকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ঘটনাটি ঘটে দুপুর ১২ টা নাগাদ।
ঘটনার সময় বহু যাত্রী ট্রেন ধরার জন্য প্ল্যাটফর্মে অপেক্ষা করছিলেন। আচমকাই ওই জলাধারটি প্ল্যাটফর্মের শেডের ওপর ভেঙে পড়ে। দুমড়ে মুচড়ে যায় শেডের লোহার পাতি। ভারী লোহার জল ট্যাঙ্কের ভগ্ন অংশ রেল লাইনের ওপর দু’ নম্বর লাইনের ওপর আছড়ে পড়ে। তার ধাক্কায় লাইনের ওপর থাকা বড় বড় পাথর ছিটকে এক নম্বর প্ল্যাটফর্মে চলে আসে। এই ঘটনায় গোটা স্টেশন জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
মানুষ আতঙ্কে দৌড়াদৌড়ি শুরু করে দেয়। খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় আরপিএফ, জিআরপি, বর্ধমান থানার পুলিশ, রেলের আধিকারিক সহ রেলের ইঞ্জিনিয়াররা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন জেলা পুলিশ সুপার ও জেলাশাসক সহ উচ্চপদস্থ আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 17 =