হাওড়া থেকে ট্রেন, চার্টার্ড বগিতে নেপাল ভ্রমণের প্যাকেজ আইআরসিটিসি-র

বেড়াতে কে না ভালবাসে! কিন্তু অনেক সময়ই জোগাড়-যন্ত করে উঠতে না পারায়, বা একাকী ভ্রমণে ভরসা না থাকায় অনেক ইচ্ছেই চাপা দিতে হয়। তবে এবার ভারতীয় রেলের অধীনস্থ নিগম আইআরসিটিসি (IRCTC Nepal Tour Package) আনল নেপাল ভ্রমণের দারুণ সুযোগ। থাকা, খাওয়া সবটাই তাদের দায়িত্ব। শুধু আগাম টাকা ধরে দিলেই নিশ্চিন্তে বেড়াতে পারবেন পর্যটকরা। ২৮ অগস্ট হাওড়া স্টেশন থেকে ছাড়বে ট্রেন। বিহারের রক্সৌল স্টেশন পর্যন্ত ট্রেনে যাওয়ার পরে গাড়িতে করে নিয়ে যাওয়া হবে নেপালে। আট দিন ও সাত রাতের এই সফরসূচিতে রয়েছে নেপালের চিতওয়ান, পোখারা ও কাঠমান্ডু।

আইআরসিটিসি জানিয়েছে, হাওড়া থেকে রক্সৌল এক্সপ্রেসে বিশেষ চার্টার্ড বগিতে নিয়ে যাওয়া হবে পর্যটকদের। শীতাতপ নিয়ন্ত্রিত বিলাসবহুল বগিগুলি হবে থ্রি টিয়ারের। ট্রেনে খাওয়া দাওয়ার জন্য ই-ক্যাটারিং ব্যবস্থা থাকবে। দু’রাত করে পোখারা ও কাঠমান্ডুতে থাকার পাশাপাশি এক রাতের জন্য পর্যটকদের রাখা হবে চিতওয়ানে। আইআরসিটিসি এসি গাড়িতে ‘সাইটসিইং’য়ের ব্যবস্থা করবে।

নেপালের প্রাকৃতিক সৌন্দর্য থেকে ধর্মীয় স্থান, জঙ্গল সাফারির সমস্ত কিছু ঘোরার ব্যবস্থা থাকবে। আইআরসিটিসি জানিয়েছে, এই সফরের জন্য সর্বনিম্ম খরচ হবে জনপ্রতি ২৯ হাজার ১৯৫ টাকা। হোটেলে এক ঘরে দু’জন হিসেবে এই প্যাকেজের দাম ধার্য করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − 2 =