তৃণমূল কর্মীর দেহ উদ্ধার আমতায়

নিজের বাড়ি থেকে ২০০ মিটার দূরে একটি পুকুর থেকে উদ্ধার হল এক তৃণমূল কর্মীর মৃতদেহ। স্থানীয় সূত্রে খবর, তৃণমূল কর্মীর নাম শেখ লাল্টু মিদ্দে। বছর আটত্রিশের এই তৃণমূল কর্মীর বাড়ি আমতা থানার চাটরা মোল্লা পাড়ায়। এই ঘটনায় মৃত তৃণমূল কর্মীর পরিবার ও স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, সিপিএম এবং বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা লাল্টুকে খুন করেছে। আমতা থানার পুলিশ সূত্রে খবর, মৃতদেহটি উদ্ধার করে উলুবেড়িয়া মেডিক্যাল কলেজে  ময়নাতদন্তের জন্য পাঠানোও হয়েছে। গোটা ঘটনার তদন্তে নেমেছে আমতা থানার পুলিশ। তবে এই ঘটনায় গোটা এলাকায় জুড়ে তৈরি হয় এক চাপা উত্তেজনা।

স্থানীয় সূত্রে খবর, পেশায় টোটো চালক লাল্টু শনিবার রাতে দিদির বাড়িতে বাইক রাখার জন্য রাত ৮ টা নাগাদ বাড়ি থেকে বের হন। এরপর থেকেই আর খোঁজ মিলছিল না তাঁর। বেশ কিছুক্ষণ খোঁজাখুঁজির পর পরিবারের লোকজন থানায় ঘটনাটি জানায়। এরপর রবিবার সকালে সকালে বাড়ি থেকে কিছুটা দূরে একটি পুকুর থেকে লাল্টুর রক্তাক্ত উদ্ধার করে আমতা থানার পুলিশ। তৃণমূল কর্মীর মৃতদেহ উদ্ধারের পর এলাকায় ছড়ায় উত্তেজনা। ক্ষুব্ধ তৃণমূল কর্মীরা আমতা-রানিহাটি রাস্তায় চন্দ্রপুরে রাস্তায় টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় আমতা থানার বিশাল পুলিশ বাহিনী। প্রায় ঘন্টাখানেক পথ অবরোধ করার পর পুলিশের হস্তক্ষেপে রাস্তা অবরোধ মুক্ত হয়।

এদিকে এই ঘটনায় স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, কয়েক দিন আগে সিপিআইএম নেতা মহম্মদ সেলিম চন্দ্রপুরে আসার পর এলাকা অশান্ত হয়ে উঠেছিল। তার জেরেই এদিনের এই ঘটনা বলে অভিযোগ তাঁদের। মৃত যুবকের স্ত্রী রূপা বেগম জানান, শনিবার রাত ৮ নাগাদ স্বামী বাড়ি থেকে বের হওয়ার পর রাত সাড়ে ৯ টা নাগাদ ফোন করে জানায় আগুন পোয়াচ্ছে। রাতে বাড়ি ফিরবে বললেও আর ফেরেনি। এরপর রবিবার সকালে তাঁর মৃতদেহ উদ্ধারের খবর পাই। এরই পাশাপাশি তাঁর অভিযোগ, স্বামী তৃণমূল করাতেই তাঁকে বিরোধীরা পরিকল্পনা করে খুন করেছে। যদি তৃণমূলের অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় সিপিআইএম নেতৃত্ব।

এই প্রসঙ্গে সিপিআইএম হাওড়া জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য সাবিরউদ্দিন মোল্লা জানান, ‘তৃণমূল সব সময় বলতো সিপিআইএমকে দূরবীন দিয়ে খুঁজতে হবে।’ তাহলে সিপিআইএম কিভাবে খুন করবে এই প্রশ্নও এদিন তোলেন সাবিরউদ্দিন মোল্লা। তবে এই গোটা ঘটনায় শুরু হয় রাজনৈতিক চাপানউতোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 11 =