১৭ জুন পঞ্চায়েত নিয়ে বৈঠক শাসকদলের

পঞ্চায়েত নির্বাচনের বিষয়ে খুঁটিনাটি আলোচনায় শনিবার কালীঘাটে তৃণমূলের ইলেকশন কমিটির বৈঠক। মূলত, পঞ্চায়েত নির্বাচনের রণকৌশল নিয়ে আলোচনা করতে বৈঠকে বসতে চলেছে তৃণমূলের ইলেকশন কমিটি। শেষ মুহূর্তে সূচিতে কোনও বদল না হলে আগামী শনিবার কালীঘাটে এই বৈঠক হতে চলেছে বলেই জানা যাচ্ছে তৃণমূল সূত্রে।
শনিবার দলের ইলেকশন কমিটির বৈঠক আহ্বান করা হলেও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে থাকবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে থাকতে পারেন বলেই জানা যাচ্ছে তৃণমূল নেতাদের একাংশের তরফ থেকে। এরই পাশাপাশি তৃণমূলের ইলেকশন কমিটির বৈঠকে রাজ্য সভাপতি সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, মলয় ঘটক সহ প্রথম সারির নেতারা থাকবেন। এছাড়া দলের একাধিক সাংসদ ও সাংগঠনিক নেতৃত্বও উপস্থিত থাকবেন বলে সূত্রে খবর।
এদিকে তৃণমূলের অন্দরের খবর, এই ইলেকশন কমিটিতে কী কী বিষয়ে আলোচনা হবে তা নির্দিষ্ট ভাবে বলা হয়নি। তবে সূত্রে খবর মিলছে, পঞ্চায়েত ভোটের সার্বিক রণকৌশল নিয়ে আলোচনা হওয়ার সম্ভবনা রয়েছে। এছাড়া দলের বাছাই করা নেতাদের নির্দিষ্ট জেলার দায়িত্ব প্রদান করা হতে পারে।
এদিকে তৃণমূল নেতৃত্বের একাংশের বক্তব্য, ত্রিস্তরীয় পঞ্চায়েতে মনোনয়ন দাখিল পর্ব মসৃণ ভাবে সম্পন্ন করতে জোড়াফুলের বাছাই করা একদল নেতাকে নির্দিষ্ট জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। যাঁরা দায়িত্বপ্রাপ্ত জেলায় উপস্থিত থেকে মনোনয়ন দাখিলের কাজ করার পাশাপাশি অফিসিয়াল প্রার্থীদের প্রতীক বন্টনের কাজও করবেন। ইলেকশন কমিটির বৈঠকে এই নেতাদের দায়িত্ব বন্টন করা হতে পারে বলে তৃণমূলের একাংশের বক্তব্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − four =