ইডির উপর হামলার ঘটনায় এবার গ্রেপ্তার শাহজাহানের ভাই আলমগীর-সহ তিন

সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনায় এ বার গ্রেপ্তার হলেন শাহজাহান শেখের ভাই আলমগীরও। শনিবার সকালে সিবিআইয়ের দপ্তর নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন আলমগীর। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, জিজ্ঞাসাবাদ শেষে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আলমগীরের সঙ্গে সিবিআই দপ্তরে আরও দু’জনকে তলব করা হয়েছিল। তাঁদেরও গ্রেপ্তার করা হয়েছে।

সিবিআই সূত্রে খবর, আলমগীর ছাড়াও যে দু’জন গ্রেপ্তার হয়েছেন, তাঁদের নাম মাফুজার মোল্লা এবং সিরাজুল মোল্লা। দু’জনেই সন্দেশখালির বাসিন্দা।  ইডির উপর হামলার ঘটনায় আগেই শাহজাহান-সহ চার জনকে গ্রেপ্তার করা হয়েছিল। তাঁদের বয়ান এবং যা সব তথ্যপ্রমাণ সংগ্রহ করা হয়েছে, তার ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে আলমগীর-সহ তিন জনকে। প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলার তদন্তে গত ৫ জানুয়ারি সন্দেশখালি যায় ইডি। শেখ শাহজাহানকে ফোন করা হলে তিনি ফোন কেটে দেন। এর পরই ইডির উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। রীতিমতো রক্তাক্ত অবস্থায় সন্দেশখালি থেকে ফেরেন ইডির আধিকারিকরা। প্রথমে এই হামলার ঘটনা আমজনতা শতঃস্ফূর্ত প্রতিবাদ বলে দাবি করা হলেও পরবর্তীতে স্পষ্ট হয় যে গোটা বিষয়টাই শাহজাহানের চক্রান্ত।

আদালতের নির্দেশে সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনার তদন্ত করছে সিবিআই। অন্যতম মূল অভিযুক্ত শাহজাহান এখন তাঁদেরই হেপাজতে রয়েছেন। সিবিআইয়ের দল বেশ কয়েক বার সন্দেশখালি থেকে ঘুরে এসেছে। সন্দেহভাজনদের বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়েছে এবং ধরিয়ে এসেছে তলবের নোটিস। শাহজাহানের ভাই আলগীরের বাড়িতেও গিয়েছিলেন কেন্দ্রীয় আধিকারিকেরা। সেই নোটিস অনুযায়ীই শনিবার সকালে তিনি নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =