পানীয় জল ও রাস্তার দাবিতে তিন ঘণ্টা অবরোধ, যানজট

নিজস্ব প্রতিবেদন, লাউদোহা: মঙ্গলবার পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকের মাধাইগঞ্জ মোড়ের সামনে পানীয় জলের দাবিতে পথ অবরোধ করল রাঙামাটি গ্রামের বাসিন্দারা। পথ অবরোধের জেরে অবরুদ্ধ হয়ে পড়ে রাঙামাটি থেকে মাধাইগঞ্জ ও লাউদোহা যাওয়ার প্রধান রাস্তা। গুরুত্বপূর্ণ রাস্তা সকাল থেকেই অবরোধ হয়ে পড়ায় যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দুর্গাপুর ফরিদপুর ব্লক সভাপতি শতদীপ ঘটক, তাঁকে ঘিরে ও বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। অবশেষে তিন ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে বিক্ষোভ ওঠে।
রাঙামাটি গ্রামের বাসিন্দা শেখ ইসমাইলের দাবি, দীর্ঘ দিন ধরে তা¥দের গ্রামে সাংঘাতিক ভাবে জলকষ্ট দেখা দিয়েছে। ইতিপূর্বে এমন অবস্থায় ছিল না যেদিন থেকে নতুন ঠিকাদার পাইপলাইন বসানোর কাজ শুরু করেছেন, ঠিক তখন থেকেই হয়েছে এই সমস্যা। না হয়েছে সঠিক ভাবে পাইপলাইন বসানোর কাজ সম্পূর্ণ, না এসেছে পানীয় জল। ফলে সাংঘাতিক ভাবে পানীয় জলের সমস্যায় তাঁরা ভুগছেন বলে অভিযোগ করেন। পাশাপাশি তিনি দাবি করেন, পানীয় জলের সমস্যা নিয়ে স্থানীয় পঞ্চায়েত থেকে দুর্গাপুর ফরিদপুর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছেও জানানো হয়েছে, কিন্তু কাজের কাজ কিছু হয়নি। তাই এদিন বাধ্য হয়েই তাঁরা রাস্তা অবরোধে নেমেছেন বলে জানান।
পানীয় জলের সমস্যার পাশাপাশি তিনি এও অভিযোগ করেন, তাঁদের এই গুরুত্বপূর্ণ রাস্তার ওপর দিয়ে অজয় নদের ঘাটগুলি থেকে বেপরোয়া ও অন্যায় ভাবে ওভারলোডেড ভারী ভারী বালির গাড়ি যাতায়াত করার দরুণ ভেঙেছে রাস্তা। অথচ এই পথ দিয়েই প্রত্যেকদিন তাঁদের গ্রামে এবং আশপাশের গ্রামের বহু ßুñলের ছাত্রছাত্রী যাতায়াত করে। যে কোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা তাঁদের। সব দেখে হুঁশ ফিরছে না প্রশাসনের বলে অভিযোগ। এই সকল সমস্যার সমাধান না হলে আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলন হবে এলাকায়। ঘটনাস্থলে লাউদোহা ফরিদপুর থানার পুলিশ পৌঁছে সকাল দশটা থেকে বেলা সাড়ে এগারোটা পর্যন্ত অবরোধ ওঠাতে ব্যর্থ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × three =