এই সপ্তাহেই শীতের আমেজ, কোনও কোনও জেলায় তাপমাত্রা নামবে ১৫ ডিগ্রিতে

দক্ষিণবঙ্গে মেঘ কেটে যাওয়ায় এবার আসতে চলেছে শীতের আমেজ।হাওয়া অফিস বলছে সকাল সন্ধ্যে শীতের আমেজ বাড়বে। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে রয়েছে। সপ্তাহের শেষ দিকে ১৫ ডিগ্রিতে পৌঁছবে পারদ, পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।

কলকাতাতেও ঠান্ডার শিরশরানি টের পাওয়া যাবে এই সপ্তাহেই। হাওয়া অফিসের হিসেব নিকেষ বলছে,  আগামী তিন দিন রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে। কলকাতায় সোমবার পরিস্কার আকাশই থাকবে। ক্রমশ কমবে রাতের তাপমাত্রা, সামান্য বাড়বে দিনের তাপমাত্রা। সকাল সন্ধেয় শীতের হালকা আমেজ থাকলেও বেলার দিক সামান্য উষ্ণ থাকবে আবহাওয়া। বাতাসে জলীয় বাষ্প থাকায় সামান্য অস্বস্তিও হতে পারে। শুক্রবার থেকে পারদ আরও একটু নামবে বলে ইঙ্গিত আবহাওয়া দপ্তরের। ২০ ডিগ্রির নিচে তাপমাত্রা নেমে যেতে পারে বলে পূর্বাভাস।

কলকাতায় সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

উত্তরবঙ্গে শীতের আমেজ স্পষ্ট। আপাতত আকাশ পরিষ্কারই থাকবে।  মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে  উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। মূলত পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই বৃষ্টি হবে বলে অনুমান আবহবিদদের। দার্জিলিং ও কালিম্পং এই দুই জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =