এবার জঙ্গলমহলে দুয়ারে ডাক্তার পরিষেবা নিয়ে হাজির স্বাস্থ্য দপ্তর

নিজস্ব প্রতিবেদন, ঝালদা: রাজ্য সরকারের সপ্তম দুয়ারে সরকার কর্মসূচির মাঝেই পুরুলিয়ার জঙ্গলমহলের ব্লক ঝালদা এলাকায় দুয়ারে ডাক্তার পরিষেবা নিয়ে হাজির স্বাস্থ্য দপ্তর। জেনারেল ফিজিশিয়ান থেকে শুরু করে চোখ, নাক, কান, গলা এবং শিশু বিশেষজ্ঞদের চিকিৎসা করাতে পারলেন ঝালদা ১ ব্লকের দূর দূরান্তের প্রত্যন্ত অঞ্চলের মানুষ।
পুরুলিয়ার একেবারে ঝাড়খণ্ড সীমানা লাগোয়া ব্লক ঝালদায় স্বাস্থ্য পরিষেবায় বেশ কিছুটা পিছিয়ে। এই এলাকার মানুষের শারীরিক অসুস্থতা একটু জটিল হলেই ঝাড়খণ্ড রাজ্যের রাঁচি নিয়ে যেতে হয়। অন্যদিকে ঝালদা থেকে পুরুলিয়া মেডিক্যাল কলেজ বা সদর হাসপাতালের দূরত্বও প্রায় ৬০ কিলোমিটার। তাই এই এলাকাকেই দুয়ারে ডাক্তার কর্মসূচির জন্য চিহ্নিত করেছে জেলা প্রশাসন এবং জেলা স্বাস্থ্য দপ্তর। ঝালদা ১ নম্বর ব্লক কমিউনিটি হলে অনুষ্ঠিত হওয়া দুয়ারে ডাক্তার কর্মসূচিতে বিভিন্ন সমস্যা নিয়ে চিকিৎসকদের শরণাপন্ন হলেন দূর দূরান্তের বহু মানুষ।
দুয়ারে ডাক্তার কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ড. কুনাল কান্তি দে, বাগমুন্ডির বিধায়ক সুশান্ত মাহাতো, ব্লক স্বাস্থ্য আধিকারিক সহ আরও অনেকে। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক কুণাল কান্তি দে জানান, দুয়ারে সরকারের সঙ্গে সঙ্গেই দুয়ারে ডাক্তার ক্যাম্প করা হল। ঝালদা এলাকার এটি স্পেশাল ক্যাম্প। এখানে জেনারেল ফিজিশিয়ান থেকে চোখ নাক কান গলা এবং শিশু বিশেষজ্ঞদের নিয়ে ক্যাম্প করা হল। আগামী দিনেও এই ধরনের শিবির করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =