এবার লিপস অ্যান্ড বাউন্ডসের কর্তাকে তলব লালবাজারের

ইডি-র আধিকারিককে তলবের পর এবার লিপস অ‌্যান্ড বাউন্ডসে’র ফাইল মামলায় সংস্থার যে কর্তা অভিযোগ করেছিলেন তাঁকেও ডেকে পাঠাল লালবাজার। বুধবার দুপুরেই লালবাজারে দেখা করতে বলা হয় চন্দন বন্দ্যোপাধ্যায়কে। লালবাজার সূত্রে খবর, তাঁকে ইডির তল্লাশি এবং তাঁর অভিযোগ সংক্রান্ত বেশ কয়েকটি বিষয়ে প্রশ্ন করতে চান কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের আধিকারিকরা।

লালবাজার সূত্রে খবর, সমগ্র ঘটনার তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যেতে চাইছে কলকাতা পুলিশ। সেকারণেই চন্দন বন্দ্যোপাধ্যায়কে বুধবার হাজিরা দিতে বলা হয়। পুলিশ সূত্রে খবর, চন্দনকে ডেকে পাঠিয়ে তার অভিযোগের বিষয়েই আরও বিশদে জানতে চাওয়াই এখন মূল লক্ষ্য কলকাতা পুলিশের আধিকারিকদের। এখানে বলে রাখা শ্রেয়, চলতি সপ্তাহের শুরুতে চন্দনকে তলব করেছিল ইডিও। সোমবার হাজিরা দেন তিনি। তারপরই তাঁকে ডাকল লালবাজার।

এদিকে গত শুক্রবার ‘লিপস অ‌্যান্ড বাউন্ডসে’র অ‌্যাকাউন্টস অ‌্যাসিস্ট‌্যান্ট চন্দন বন্দ্যোপাধ‌্যায় লালবাজারের সাইবার থানায় অভিযোগ জানিয়ে বলেন, তাঁদের অফিসে তল্লাশি চালানোর সময় ইডি একটি কম্পিউটারে ১৬টি মাইক্রোসফট এক্সেল ফাইল ডাউনলোড করে কম্পিউটারে তথ‌্য বিকৃতি করেছে ইডি। এই ব‌্যাপারে আদতে ঘটনা কী তা জানিয়ে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল ও চন্দন বন্দ্যোপাধ‌্যায়কে মেল করা হয় ইডি-র তরফ থেকে। কেন্দ্রীয় তদন্তকারীদের সাফাই অনুযায়ী, এক ইডি আধিকারিক সংস্থাটিরই একটি কম্পিউটারে তাঁর মেয়ের হস্টেল সম্পর্কে খোঁজখবর নিচ্ছিলেন। ইডির ওই যুক্তি যাচাই করতেই পুলিশ মেল করে একজন ইডি আধিকারিককে তলব করে। তবে ইডি-র  এই জবাবে মোটেই সন্তুষ্ট নন লালবাজারের আধিকারিকরা। পালটা মেল করে কলকাতা পুলিশের তরফে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের সশরীরে তলব করা হয়। লালবাজারে গিয়েই ফাইল ডাউনলোড নিয়ে নিজেদের ব্যাখ্যা স্পষ্ট করতে হবে বলে জানিয়েছিল পুলিশ। যদিও ইডি জানিয়ে দেয়, তাঁদের আর নতুন করে কিছু জানানোর নেই। তাই সংস্থার কোনও আধিকারিক দেখা করবেন না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − three =