এবার অবৈধ কয়লা উদ্ধার যাত্রীবাহী বাসে, পুলিশি তৎপরতায় বানচাল নিত্যনতুন কায়দা

অন্ডাল: পশ্চিম বর্ধমান জেলা জুড়ে বন্ধ হয়েছে অবৈধ কয়লার কারবার। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অভিযানে জেলা জুড়ে বন্ধ অবৈধ কয়লার খাদান সহ তার সঙ্গে যুক্ত বিভিন্ন অবৈধ কারবারিরা।
বর্তমানে অবৈধ কয়লার কারবারীরা কারবার চালাতে নতুন নতুন পন্থা অবলম্বন করছে। চলতি মাসেই জামুড়িয়া এলাকায় দু’বার খাদ্য সামগ্রির গাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে কয়লা। এবার অন্ডাল থানা এলাকায় যাত্রীবাহী বাসে উদ্ধার হল প্রচুর পরিমাণে অবৈধ কয়লা। বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ আসানসোল থেকে বর্ধমানগামী একটি যাত্রী বোঝাই বড় বাস দু’নম্বর জাতীয় সড়ক দিয়ে যাচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে অন্ডাল থানার পুলিশ ও অন্ডাল ট্রাফিক বাসটিকে থামায়। বাসটি দাঁড়াতেই পুলিশের চক্ষু চড়ক গাছ। বাস ভর্তি যাত্রী আর তার মধ্যেই অবাধে পাচার হচ্ছিল অবৈধ কয়লা। তল্লাশি চালিয়ে বাসের ভেতর থেকে উদ্ধার হয়, প্রচুর পরিমাণে বস্তা বস্তা কয়লা। যাত্রী বোঝাই বাসের যাত্রীদের হয়রানি না করে পুলিশ বাস মালিককে জরিমানা করে বাসটি ছেড়ে দেয়। আটকে রাখা হয় বাসের এক স্টাফকে। পুলিশ সূত্রে জানা যায়, এই কয়লা বর্ধমানের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল।
পুলিশের চেষ্টা সত্ত্বেও যেন থামছেই না অবৈধ কয়লার কারবার। অবৈধ কয়লার কারবারিরা নিত্যদিন বদলাচ্ছে তাদের কয়লা চুরির ধরন। কিন্তু অন্য দিকে সদা তৎপর আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট। বারংবার এই অবৈধ কয়লা কারবারিদের ধরে বানচাল করছে কয়লার পাচার। এই ঘটনার তদন্ত শুরু করেছে অন্ডাল থানার পুলিশ। উদ্ধার হওয়া কয়লা বাজেয়াপ্ত করে তা থানায় নিয়ে আসা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + seven =