মেডিক্যালের আন্দোলনকারী ডাক্তারি পড়ুয়াদের পাশে এবার অভিনেতা কৌশিক সেন

কলকাতা: অপর্ণা সেন-সহ অনেকেই মেডিক্যাল কলেজে ছাত্র সংসদের নির্বাচনের দাবিতে করা আন্দোলনকে সমর্থন করেছেন আগেই। এবার ভিডিও বার্তায় মেডিক্যালের পড়ুয়াদের পাশে থাকার বার্তা দিয়েছেন অভিনেতা কৌশিক সেন।

২২ ডিসেম্বর ছাত্র সংসদের ভোটের দাবিতে অনড় মেডিক্যালের পড়ুয়াদের একাংশ। অন্য দিকে, অনশন না তুললে স্বাস্থ্য ভবনও কথা এগোবে জানিয়েছে। এই পরিস্থিতিতে আপাতত মেডিক্যালের অধ্যক্ষ, উপাধ‌্যক্ষ কলেজে আসা বন্ধ করেছেন। সোমবার ফের মেডিক‌্যাল কলেজের অনশনরত ছাত্ররা মিছিলের ডাক দিয়েছেন। এদিকে, সোমবার মেডিক‌্যালের অনশনরত পড়ুয়ারা ফের মিছিলের ডাক দিয়েছেন। সংগঠনের তরফে অনিকেত কর এক বিবৃতিতে বলেছেন, তাঁদের অনশনের জন‌্য কলেজ অধ‌্যক্ষ এবং উপাধ‌্যক্ষ স্বাস্থ‌্যভবনে গিয়ে কাজ করছেন এটা আসলে উপর মহলের কাছে দেখানো যে তাঁরা মানসিক চাপের মধ্যে রয়েছেন। এমন পদক্ষেপ অনভিপ্রেত। তাই ফের মিছিল হবে।’’

অন্য দিকে আন্দোলনকারী পড়ুয়াদের পাশে থাকার বার্তা দিলেন অভিনেতা কৌশিক সেন। তিনি বলেন, “নির্বাচনের দাবিতে পড়ুয়াদের আন্দোলন। এই আন্দোলন মেনে নিতে চাইছে না কলেজ কর্তৃপক্ষ। আমি এর প্রতিবাদ জানাচ্ছি। রাজনৈতিক দল বা মতবাদের তাঁবেদারি করছি না। আন্দোলনকারীদের পাশে আছি।” এর আগে অপর্ণা সেনও আন্দোলনকারীদের সমর্থন করেছিলেন।

এদিকে, সোমবার মেডিক‌্যালের পড়ুয়াদের অনশন দ্বাদশ দিনে পড়ল। চিকিৎসক মহল রীতিমতো উদ্বিগ্ন পড়ুয়াদের স্বাস্থ্যের বিষয়ে। ইন্ডিয়ান মেডিক‌্যাল অ‌্যাসোসিয়েশনের কলকাতা শাখার তরফে রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে আবেদন করা হয়েছে রাজনৈতিক দলগুলি যেন ছাত্রদের মদত দেওয়া বন্ধ করে। সংগঠনের তরফে সাংসদ ডা. শান্তনু সেন বলেন, ‘‘ছাত্ররা একটি দাবি নিয়ে আন্দোলন অনশন করছে। সেই দাবিকে রাজনৈতিক দলগুলি যদি বাইরে থেকে মদত দেয় তা অত‌্যন্ত অবাঞ্ছিত। অনভিপ্রেতও বটে।’  এদিকে অনশনরত ছাত্রদের পাশে থাকা ছাত্রদের একাংশ এবার এই কর্মসূচির ভবিষ‌্যৎ নিয়েই সংশয় প্রকাশ করেছেন। তাঁদের অভিমত, অনন্ত কাল ধরে অনশন চলতে পারে না। একটা পথ খুঁজতেই হবে। ছাত্র সংসদও ভোট যেমন করতে হবে, তেমনই লেখাপড়াও করতে হবে। তাই যত দ্রুত সমাধান হয় ততই মঙ্গল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − 1 =