কালীপুজোয় বিদ্যুতে থাকছে না বিশেষ কোনও ছাড়, ঘূর্ণিঝড় নিয়ে সতর্ক কর্মীরা

কলকাতা: সামনেই কালীপুজো, আলোর উৎসব। তারপর আবার চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড়ও। উৎসবের মরশুমে ঘূর্ণিঝড় পরিস্থিতি সামাল দিতে শুক্রবার বৈঠকে বসেছিল রাজ্যের বিদ্যুৎ দপ্তর । বৈঠকে আপদকালীন পরিস্থিতির কথা মাথায় রেখে বিদ্যুৎ দপ্তরের ছুটি বাতিল করা হয়েছে। দুর্গাপুজোর মরশুমে পুজো কমিটিগুলির জন্য বিদ্যুতের ওপর বিশেষ ছাড় দেওয়া হয়েছিল। তবে কালীপুজোয় তেমন কোনও ছাড়া থাকছে না পুজো কমিটিগুলির জন্য।
বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, কালীপুজোর সময় পর্যাপ্ত কর্মী থাকবেন রাস্তায়। ৬৯ হাজার ৮১৭ কর্মী মোতায়েন থাকবেন রাজ্যে। পুজোর সময় সব সাবস্টেশন ও কাস্টমার কেয়ার সেন্টার খোলা থাকবে। ১৫৮২ টি অফিস খোলা থাকবে এই সময়ে। কালীপুজোর সময় প্রতিটি পুজো কমিটিকে বিদ্যুৎ সংযোগ দেওয়ার পর বিশেষ চেকিং করা হবে বিদ্যুৎ দপ্তরের তরফে। ঝোড়ো হাওয়ার কারণে, কোনওরকম সমস্যা হতে পারে কি না, তা খতিয়ে দেখা হবে। পাশাপাশি বিদ্যুৎ দপ্তরের তরফে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগের ব্যাপারে কড়া পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হয়। যদি কোনও পুজো কমিটি অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেয়, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও এদিন জানানো হয়েছে।
কালীপুজোর সময়ে সেন্ট্রাল কন্ট্রোল রুম খোলা থাকবে। ৫২ হাজার ৫৬৮টি বিদ্যুতের খুঁটি, ৫ হাজার ৪৮০ কিলোমিটার লম্বা তার এবং প্রায় সাত হাজার ট্রান্সফরমার পাঠানো হয়েছে রাজ্যের তরফে। সিইএসসি-র তরফে কলকাতার সব বোরো অফিসে প্রায় পাঁচ হাজার কর্মী থাকবেন। এর পাশাপাশি রাজ্যের উপকূলীয় জেলাগুলির জন্যও বিশেষ সতর্ক করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − seven =