সুরক্ষা কবচ নেই, সিবিআই হেফাজতে নিতে পারবে প্রাক্তন শিক্ষা মন্ত্রীকে

কলকাতা: এসএসসি দুর্নীতি মামলায় আরও বিপাকে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে খারিজ রক্ষা কবচের আবেদন।  এসএসসি সংক্রান্ত সমস্ত মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে পার্টি করার নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

পার্থের জন্য রক্ষাকবচ চেয়ে শুক্রবার সকালেই আদালতের কাছে গিয়েছিলেন তাঁর আইনজীবীরা। আদালতকে তাঁরা বলেছিলেন, পার্থের বিরুদ্ধে যাতে কোনও কড়া পদক্ষেপ না নেওয়া হয়। একই সঙ্গে, আদালতের কাছে আইনজীবীদের আবেদন ছিল, সিবিআই যেন পার্থকে হেফাজতেও না নেয়। কিন্তু ডিভিশন বেঞ্চ সেই আর্জি খারিজ করে দেয় শুক্রবার দুপুরে।পরিবর্তে এসএসসি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে পার্টি করার নির্দেশ দেয় আদালত।বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ,  ‘পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসাব আদালতে পেশ করা হোক। তাঁর সারমেয়র জন্য নাকতলায় যে ফ্ল্যাট আছে সেই হিসাবও পেশ করা হোক।”

এর আগেও শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বুধবার সিবিআই দফতরে হাজির হয়েছিলেন পার্থ। তাঁকে সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তার পর নিজাম প্যালেস থেকে সোজা বাড়ি ফিরে এসেছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 3 =