তিনটি কালী মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান:পূর্ব বর্ধমান জেলার ভাতারের ওরগ্রামে পরপর তিনটি কালী মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়।
পূর্ব বর্ধমান জেলার ভাতারের ওরগ্রাম রায়পাড়ায় রয়েছে খেপি মায়ের মন্দির। ৩০০ বছর ধরে হয়ে আসছে পুজো। বিভিন্ন সময়ে মায়ের ভক্তরা মাকে সোনা ও রুপো দিয়েছেন। সোমবার গভীর রাতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে মন্দিরে। প্রায় ১০ ভরি সোনা ও ৫ কিলো রুপো চুরি গিয়েছে বলে মন্দির কর্তৃপক্ষের দাবি। রায়পাড়ায় অপর একটি মন্দির রয়েছে যা ছোট মা নামে পরিচিত। সেখানেও একই ভাবে চুরির ঘটনা ঘটে। চুরি গিয়েছে এক ভরি সোনা ও চার ভরি রুপো।
ওরগ্রামের নতুন পাড়ায় রয়েছে বড় মায়ের মন্দির। সেখানেও ৩৫০ বছর ধরে হয়ে আসছে বড় মায়ের পুজো। সোমবার গভীর রাতে সেখানেও দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। সেখান থেকে পাঁচ ভরি সোনা ও ১০০ ভরি রুপো চুরি গেছে বলে মন্দির কর্তৃপক্ষের দাবি। একই রাতে পরপর ৩টি মন্দিরে চুরির ঘটনায় বুধবার সকাল থেকে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় পুজো।
বুধবার সকালে ৩৫০ বছরের রীতি মেনে বড় মায়ের বিসর্জন করার কথা ছিল। সেই বিসর্জন পর্বও স্থগিত রাখা হয় চুরির ঘটনার জেরে। পুলিশকে খবর দেওয়া হলে ভাতার থানার পুলিশ গ্রামে পৌঁছে বিষয়টি খতিয়ে দেখে ঘটনার তদন্তে নেমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − one =