নেপালে মাঝ আকাশে উধাও বিমানের ধ্বংসাবশেষ মিলল, মৃত্যুর আশঙ্কা বিমানের ২২ যাত্রীরই

যাত্রা শুরুর কিছুক্ষণের মধ্যে মাঝ আকাশ থেকে উধাও হয়ে যাওয়া নেপালের (Nepal) বিমানের ধ্বংসাবশেষ মিলল। সব যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, মুস্তাং এলাকার খাদে বিমানটির খণ্ডাংশ পাওয়া গিয়েছে। সেখানেই বিমানটি ভেঙে পড়েছে বলে অনুমান সেনার।

রবিবার সকালে নেপালের পোখরা (Pokhara) থেকে জমসমের উদ্দেশে উড়েছিল বিমানটি। তাতে তিন কেবিন ক্রু ছাড়া ছিলেন ১৯ জন যাত্রী। তাঁদের মধ্যে চার ভারতীয় যাত্রীও ছিলেন। আচমকাই এয়ার ট্রাফিক কন্ট্রোলের (ATC) সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মাঝ আকাশ থেকে উধাও হয়ে যায় বিমানটি। দুর্ঘটনার খবর পেয়ে ভারত তড়িঘড়ি উদ্ধারকাজে সাহায্যের বার্তা দেয় নেপালকে। পাশাপাশি স্বরাষ্ট্র মন্ত্রকের তরফেও সেনার উদ্ধারকারী বিমান পাঠানো হয়। মন্ত্রকের মুখপাত্র ফণীন্দ্র মণি পোখারেল জানান, দু’টি হেলিকপ্টার মুসতাং ও পোখরা থেকে পাঠানো হয়েছে নিখোঁজ বিমানটির সন্ধানে। পাশাপাশি নেপাল সেনার চপারও বিমানটির খোঁজে অভিযান শুরু করে। তবে খারাপ আবহাওয়ার জন্য সেখানে পৌঁছতে পারেনি উদ্ধারকারী বিমানগুলি।

এর কিছুক্ষণ পর বিমানের ধ্বংসাবশেষ দেখতে পেয়েছেন বলে দাবি করেন উদ্ধারকারী দলের সেনা। ধৌলাগিরি রেঞ্জের মুস্তাংয়ের খাদে পড়েছে যাত্রীবাহী বিমানটি। আর তাতেই সব যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। শেষ খবর পাওয়া অনুযায়ী, ‘ক্র্যাশ সাইট’ অর্থাৎ দুর্ঘটনাস্থল এতটাই দুর্গম এবং আবহাওয়া খারাপ হওয়ায় বিমানটি ভেঙে পড়েছে বলে অনুমান। তবে উদ্ধারকারী বিমান এখনও পৌঁছতে পারেনি সেখানে। পায়ে হেঁটে সেখানে পৌঁছনোর চেষ্টা চলছে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 2 =