সরকারি হাসাপাতালে মেডিক্যালের জিনিস চুরি! অভিযোগের তির তৃণমূলের বিধায়কের দিকে

কলকাতা: আরজিকর হাসপাতালে রোগী কল্যাণ সমিতির প্রাক্তন চেয়ারম্যান সুদীপ্ত রায়ের বিরুদ্ধে এবার হাসপাতালের সরকারি সরঞ্জাম অবৈধ উপায়ে নিজে নার্সিংহোমে পাচার করার অভিযোগ তুলেছেন হাসপাতালেরই প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি। রাজ্যের ডেপুটি ইন্সপেক্টর জেনারেলের কাছে এ বিষয়ে লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন আখতার আলি। সেই অভিযোগপত্রে হাসপাতালের অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং আরও কয়েকজন আধিকারিকের নাম রয়েছে বলে সূত্রের খবর। উল্লেখ্য, কিছুদিন আগেই আখতার অভিযোগ করেছিলেন, সরকারি হাসপাতাল থেকে কোটি কোটি টাকা নয়ছয় করা হচ্ছে।
তৃণমূল বিধায়ক তথা সুদীপ্ত রায়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি যখন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ছিলেন, সেই সময় হাসপাতালের জন্য আনানো বিভিন্ন চিকিৎসা সামগ্রী অবৈধভাবে সিঁথিতে নিজের হাসপাতালে পাচার করেছেন তিনি। এবং সেই পাচারের কাজে নাকি যুক্ত ছিল হাসপাতালে বিভিন্ন ভেন্ডাররা। তাঁদের দিয়ে সুদীপ্ত নিজের বাগানবাড়ি পরিচর্যার কাজ করাতেন বলেও অভিযোগ।
এমনকী, হাসপাতালে সরবরাহ করা চিকিৎসা সামগ্রী বাংলাদেশেও পাচার করা হচ্ছে বলে অভিযোগ তুলেছিলেন তিনি। স্বাস্থ্য দপ্তরকে লিখিতভাবে তিনি জানিয়েছিলেন, হাসপাতালে একবার ব্যবহার হয়ে যাওয়া সিরিঞ্জ থেকে শুরু করে স্যালাইনের বোতল, গ্লাভস ইত্যাদি টাকার বিনিময়ে পাচার করে দেওয়া হচ্ছে বাইরে। সেই চক্রে হাসপাতালেরই লোকজন যুক্ত রয়েছে বলে অভিযোগ এনেছিলেন তিনি।
তাঁর দাবি, অভিযুক্ত আধিকারিকদের দুর্নীতির পথে তিনি ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন বলেই মার্চ মাসে বদলি করা হয়েছিল তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − seventeen =